JRF Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলোশিপের সুযোগ দিচ্ছে আইআইটি খড়্গপুর, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের মেটিরিয়ালস সায়েন্স সেন্টারে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩৭ হাজার টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১২:৫৯
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কর্মখালি। প্রতিষ্ঠানের মেটিরিয়ালস সায়েন্স সেন্টারের একটি প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য এক জন ব্যক্তিকেই নিয়োগ করা হবে।

Advertisement

সংশ্লিষ্ট প্রকল্পে কাজের জন্য পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স, মেটিরিয়ালস সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদনের সুযোগ পাবেন। এ ক্ষেত্রে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হওয়া আবশ্যক। তবে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিরাও আবেদনের সুযোগ পাবেন।

আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। মোট দু’বছর অর্থাৎ ২৪ মাসের চুক্তিতে কাজ করতে হবে। তবে, ওই মেয়াদ বৃদ্ধি হতে পারে। নিযুক্তদের কাজের জন্য ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। তবে, আবেদনের জন্য আলাদা করে কোনও ফি জমা দিতে হবে না। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশিকা মোতাবেক ৫ নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement