IGNOU Recruitment 2024

ফরাসি ভাষা নিয়ে পড়েছেন? চাকরির সুযোগ দিচ্ছে ইগনু

বিশ্ববিদ্যালয় অধীনস্থ ‘স্কুল অফ ফরেন ল্যাঙ্গুয়েজেস’-এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকার মধ্যে বেতন হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২১
Share:

ইগনু। ছবি: সংগৃহীত।

ইংরেজি, বাংলা, হিন্দির পাশাপাশি ফরাসি ভাষাতেও সড়গড়? রয়েছে স্নাতোকত্তর ডিগ্রি? বর্তমানে চাকরির খোঁজ করছেন? তবে খোঁজ নেওয়া যেতে পারে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-তে। কারণ তারা ফরাসি ভাষা জানা কর্মীর সন্ধানে রয়েছে। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে ইগনুর ওয়েবসাইটে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী।

Advertisement

কনসালট্যান্ট (অ্যাকাডেমি) পদে কর্মী নিয়োগ হবে। প্রথমে ছ’মাসের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী তা বাড়তে পারে। বিশ্ববিদ্যালয় অধীনস্থ ‘স্কুল অফ ফরেন ল্যাঙ্গুয়েজেস’-এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকার মধ্যে বেতন হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফরাসি ভাষায় স্নাতকোত্তর-সহ এমফিল/ পিএইচডি ডিগ্রি থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রথমে ইগনু-র http://www.ignou.ac.in এই ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে ‘জবস অ্যাট ইগনু’-তে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া আইডি-তে আবেদনপত্র ইমেল করতে হবে। ২৫ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই দিন থেকে আগামী ১৫ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনকারীদের মধ্যে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলী জানতে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement