Research Associate Jobs 2023

আইসিএআর অধীনস্থ সংস্থায় কর্মখালি, কারা আবেদন জানাতে পারবেন?

চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। মাসে ৪৯ হাজার থেকে ৫৪ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:৩৪
Share:

প্রতীকী ছবি।

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল এগ্রিকালচারাল সায়েন্স ফান্ডে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী প্রয়োজন।

Advertisement

অর্থনীতি, মৎস্য বিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, ক্রপ সায়েন্স, এগ্রিকালাচারাল এক্সটেনশন, এগ্রিকালচারাল ইকোনমিকস কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে শর্তসাপেক্ষে স্নাতকোত্তর প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাক বাধ্যতামূলক। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি পুরুষ এবং অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি মহিলাদের আবেদন গ্রহণ করা হবে।

চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। চাহিদার ভিত্তিতে চুক্তির সময়সীমা বৃদ্ধি করা হতে পারে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, তিন বছর উল্লিখিত বিষয়ে গবেষণার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি, কম্পিউটার, ইন্টারনেট ব্যবহারে সাবলীল এবং পাবলিক রিসার্চ ফান্ডিং এজেন্সির অধীনে কাজের অভিজ্ঞতা প্রয়োজন। পিএইচডি ডিগ্রি থাকলে ৫৪ হাজার এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকলে ৪৯ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদে ইমেল মারফত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের নাম জানিয়ে দেওয়া হবে। সেই সমস্ত প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, এই বিজ্ঞপ্তি প্রকাশের ২১ দিনের মধ্যে আবেদন জমা করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ১৪ সেপ্টেম্বর। এ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement