Jhargram Recruitment 2023

ঝাড়গ্রাম জেলায় কর্মখালি, কোন কোন পদে চলছে নিয়োগ? জেনে নিন বিশদ

ক্লিনিক্যাল সাইকোলজিস্ট-সহ ১০টি বিভাগে কর্মী প্রয়োজন। ন্যাশনাল মেন্টাল হেল্থ প্রোগ্রামের অধীনে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১১:৪৯
Share:

প্রতীকী ছবি।

বিভিন্ন বিষয়ে স্নাতকোত্তীর্ণ এবং স্নাতকোত্তর প্রার্থীদের রাজ্য সরকারের সঙ্গে কাজ করার সুযোগ। চুক্তির মাধ্যমে ঝাড়গ্রাম জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতি বিভিন্ন পদে কর্মী নিয়োগ করবে।

Advertisement

শূন্যপদ ১২টি। প্রার্থীদের ন্যাশনাল মেন্টাল হেল্থ প্রোগ্রাম, ন্যাশনাল আরবান হেল্‌থ মিশন, ন্যাশনাল প্রোগ্রাম ফর হেল্থ কেয়ার এল্ডারলি, আয়ুষ মিশনের অধীনে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। পদের নিরিখে ২১ থেকে ৬২ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

যোগ্যতা:

Advertisement

ক্লিনিক্যাল সাইকোলজিস্ট: প্রার্থীদের ক্লিনিক্যাল সাইকোলজি বিষয়ে রিহ্যাবিলিটেশন কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত প্রাতিষ্ঠানিক যোগ্যতা প্রয়োজন। পাশাপাশি, সাইকোলজি / ক্লিনিক্যাল সাইকোলজি / অ্যাপ্লায়েড সাইকোলজি বিষয়ে স্নাতকোত্তর থাকলেও আবেদন গ্রহণ করা হবে। ন্যূনতম এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার: স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাস্টার অফ সোশ্যাল ওয়ার্ক কিংবা সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্ক বিষয়ে মাস্টার অফ ফিলোজফির ডিগ্রি লাভ করেছেন এমন প্রার্থীদের নিয়োগ করা হবে।

কমিউনিটি হেল্থ অ্যাসিস্ট্যান্ট (আরবান): ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত এএনএম অথবা জিএনএম কোর্স করেছেন এবং ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত রয়েছে এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদনকারীকে ঝাড়গ্রামের বাসিন্দা হতে হবে।

মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার: ফিজিওথেরাপিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন এবং অন্তত দুই বছর হাসপাতালে কাজ করেছেন, এমন অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের নিয়োগ করা হবে।

ব্লক পাবলিক হেলথ ম্যানেজার: জীবন বিজ্ঞানে স্নাতকোত্তর কিংবা ম্যানেজমেন্টে ডিপ্লোমা করেছেন, জনস্বাস্থ্য বিভাগে কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের নিযুক্ত করা হবে।

স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (মেডিসিন): ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে।

স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (পেডিয়াট্রিকস): ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অথবা পেডিয়াট্রিক মেডিসিনে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থী প্রয়োজন।

স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (জি অ্যান্ড ও): ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অথবা গাইনেকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে।

স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (অপথালমোলজিস্ট): ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অথবা অপথালমোলজি বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

অ্যাকাউন্ট্যান্ট (আয়ুষ): অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের এই পদে নিয়োগ করা হবে। শারীরিক-মানসিক ভাবে সমর্থ এবং কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকা বাঞ্ছনীয়।

কী ভাবে আবেদন করা যাবে?

অনলাইনে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর কিংবা ঝাড়গ্রামের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদন করতে হবে। শিক্ষাগত যোগ্যতা, জীবনপঞ্জি, কর্মজীবনের শংসাপত্র-সহ আনুষঙ্গিক নথি নির্দিষ্ট লিঙ্কে জমা দিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ:

৯ অগস্ট থেকে আবেদন গ্রহন করা শুরু হয়েছে। ২০ অগস্ট, ২০২৩ আবেদন জানানোর শেষ দিন।

সংশ্লিষ্ট পদে মেধা, কাজের অভিজ্ঞতা, পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিযুক্ত করা হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement