IISER Kolkata Recruitment 2024

পিএইচডি শেষ করেছেন? আইআইএসইআর কলকাতায় রয়েছে কাজের সুযোগ

কেন্দ্রীয় সরকারের ডিআরডিও-র অর্থানুকূল্যে একটি প্রকল্পে গবেষণার কাজ চলছে। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে ওই প্রকল্পের জন্যই রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে পিএইচডি শেষ করেছেন, এমন ব্যক্তি প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৭:৩২
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সম্প্রতি এই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ডিআরডিও-ডিফেন্স মেটিরিয়াল অ্যান্ড স্টোরস রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এসট্যাবলিশমেন্টের তরফে ওই গবেষণা প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্য পদ একটি।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে রসায়ন, জীববিজ্ঞানের মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পন্ন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। এ ক্ষেত্রে আবেদনকারীদের স্নাতকোত্তর পর্বে ৭৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। তবে, পদপ্রার্থীর সুপার রেজোলিউশন ফ্লুয়োরোসেন্স মাইক্রোস্কপি এবং সেল কালচার নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে তাঁকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বয়স ৩৭ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। মোট এক বছরের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে যোগ্য ব্যক্তিকে নিয়োগ করা হবে। প্রতি মাসে পারিশ্রমিক ৪৭ হাজার টাকা। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই ২২ মে-এর মধ্যে ইমেল মারফত আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথিও পাঠাতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে জুন মাসের প্রথম সপ্তাহে। সংশ্লিষ্ট বিভাগে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য এবং শর্তাবলি জানতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement