IIT Kharagpur Recruitment 2024

ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দিচ্ছে আইআইটি খড়্গপুর, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য ইঞ্জিনিয়ারদের বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৫:০২
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। শূন্য পদ একটি।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে কেন্দ্রের লাইফ সায়েন্সেস রিসার্চ বোর্ডের অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের নাম ‘হাইমোস্ট্যাটিক মাইক্রোক্যাপসুলস’। মোট এক বছরের চুক্তির নিরিখে জেআরএফ হিসাবে এই প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক ৩৭ হাজার টাকা।

এই কাজের জন্য কেমিক্যাল, মেকানিক্যাল, বায়োমেডিক্যাল কিংবা ফার্মাসিউটিক্যাল শাখায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ইঞ্জিনিয়ার প্রয়োজন। সংশ্লিষ্ট বিভাগের প্রকল্পের জন্য অনূর্ধ্ব ২৮ বছর বয়সি ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করে আবেদন জানাতে হবে। ওই ফর্মেই পদপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের অভিজ্ঞতা সম্পর্কিত তথ্য দাখিল করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ মে। কী ভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে, সেই বিষয়ে সবিস্তার জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement