WB Govt Job Recruitment 2023

একাধিক শূন্যপদে কাজের সুযোগ রয়েছে বীরভূম জেলায়, কোন পদে নিয়োগ?

আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৩০
Share:

প্রতীকী চিত্র।

বীরভূম জেলায় রয়েছে কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গেলেই দেখা যাবে বিজ্ঞপ্তিটি।

Advertisement

যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট শূন্যপদ রয়েছে ১৯টি। এর মধ্যে সাত জন পুরুষ এবং ১২ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের। পুরুষদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন হবে আট হাজার টাকা। তাঁদের মাসে মোট ৩২টি সেশন নিতে হবে। অন্য দিকে মহিলারা পাবেন পাঁচ হাজার টাকা। সে ক্ষেত্রে মাসে মোট ২০টি সেশন নিতে হবে।

কী যোগ্যতা প্রয়োজন?

Advertisement

আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ ইয়োগা অ্যান্ড নিউরোপ্যাথি (ডব্লুসিওয়াইএন) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ডব্লুসিওয়াইএন-এর অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। প্রার্থীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিস’ এবং ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। আবেদনের জন্য রেজিস্ট্রেশন এবং টাকা জমা দেওয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। সম্পূর্ণ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২ জানুয়ারি ’২৪।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement