Govt Jobs in CSIR

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অধীনস্থ সংস্থার বিভিন্ন গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। মোট ছ’জন ব্যক্তিকে সংশ্লিষ্ট কাজে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৫:৪৫
Share:

অ্যাডভান্সড মেটিরিয়ালস অ্যান্ড প্রসেস রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কর্মী প্রয়োজন। সম্প্রতি প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে এই বিষয়ে যাবতীয় তথ্য দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অধীনস্থ সংস্থার বিভিন্ন গবেষণা প্রকল্পে কর্মখালি রয়েছে। সংস্থার নাম অ্যাডভান্সড মেটিরিয়ালস অ্যান্ড প্রসেস রিসার্চ ইনস্টিটিউট। প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে উল্লিখিত সংস্থায় কাজ করতে হবে। মোট শূন্যপদ ছ’টি।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে পদার্থবিদ্যা এবং ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে শর্তসাপেক্ষে ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকরাও আবেদন করতে পারবেন। উল্লিখিত পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই আবেদন করতে পারবেন। তবে যাঁরা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হয়েছেন, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্তদের ২৫ থেকে ৩৫ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কম্পিউটার সায়েন্সে স্নাতক কিংবা ইঞ্জিনিয়ারিং শাখায় ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। পদপ্রার্থীদের বয়স ৫০ বছরের কম হতে হবে। মাসিক পারিশ্রমিক হবে ২০ হাজার টাকা।

Advertisement

আগ্রহীরা অনলাইন পোর্টালের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। ১৯ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত পোর্টাল চালু থাকবে। আবেদনের জন্য পদপ্রার্থীদের একটি ফর্ম পূরণ করতে হবে। ফর্ম পূরণের জন্য প্রার্থীদের অ্যাডভান্সড মেটিরিয়ালস অ্যান্ড প্রসেস রিসার্চ ইনস্টিটিউট ওয়েবসাইটের কেরিয়ার বিভাগটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement