IIEST Recruitment 2024

শিবপুরের কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ, কারা জানাতে পারবেন আবেদন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি, শিবপুরের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। ওই প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১১:৪৮
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)। ছবি: সংগৃহীত।

শিবপুরের কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-র একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সংশ্লিষ্ট প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরা উল্লিখিত কাজের জন্য আবেদন জানাতে পারবেন। তাঁদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৬০ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, পদপ্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

নিউক্লিয়ার ফিজ়িক্স নিয়ে আগে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তি আইআইইএসটি থেকে পিএইচডি করারও সুযোগ পাবেন।

Advertisement

নিযুক্তকে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের নাম ‘স্ট্রাকচারাল ইভ্যালুয়েশন অ্যান্ড কালেক্টিভিটি ইন ৪৯ভি অ্যান্ড ৫০এমএন’। সংশ্লিষ্ট প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের জন্য প্রথম দু’বছরে মাসিক ৪৫ হাজার ৮৮০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। তৃতীয় বছরে ওই পারিশ্রমিকের অঙ্ক হবে ৫২ হাজার ৮০ টাকা।

আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। তবে ২৫ জুন প্রতিষ্ঠানের ঠিকানায় সরাসরি সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে ইন্টারভিউও দিতে আসতে পারবেন। ওই দিন বেলা ১১টা থেকে শুরু হবে ইন্টারভিউ। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement