CSIR Recruitment 2024

বিভিন্ন পদে কর্মী নিয়োগ করবে ন্যাশনাল বটানিক্যাল রিসার্চ ইনস্টিটিউট

প্ল্যান্ট ইকোলজি, এনভায়রনমেন্টাল টেকনোলজিস, বটানিক্যাল গার্ডেন, প্ল্যান্ট কনজ়ারভেশন অ্যান্ড অ্যাগ্রোটেকনোলজিস, প্ল্যান্ট জেনেটিক্স রিসোর্সেস অ্যান্ড ইমপ্রুভমেন্ট শাখায় কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৬:৩৪
Share:

ন্যাশনাল বটানিক্যাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে (সিএসআইআর)-এ কর্মখালি। প্রতিষ্ঠানের অধীনস্থ ন্যাশনাল বটানিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে মোট সাত জন কর্মী প্রয়োজন। তাঁদের প্ল্যান্ট ইকোলজি, এনভায়রনমেন্টাল টেকনোলজিস, বটানিক্যাল গার্ডেন, প্ল্যান্ট কনজ়ারভেশন অ্যান্ড অ্যাগ্রোটেকনোলজিস, প্ল্যান্ট জেনেটিক্স রিসোর্সেস অ্যান্ড ইমপ্রুভমেন্ট শাখার বিভিন্ন প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

উল্লিখিত প্রকল্পে জুনিয়র রিসার্চ অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসোসিয়েট, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করতে হবে। উদ্ভিদবিদ্যা, প্ল্যান্ট সায়েন্সেস, এনভায়রনমেন্টাল সায়েন্স, রসায়ন, অ্যাপ্লায়েড কেমিস্ট্রি, প্ল্যান্ট ইকোলজি, ফরেস্ট্রি, বায়োটেকনোলজি, জেনেটিক্স, জেনেটিক্স অ্যান্ড প্ল্যান্ট ব্রিডিং, বায়োকেমিস্ট্রি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন।

জুনিয়র রিসার্চ অ্যাসিস্ট্যান্ট হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর, প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে ৩৫ বছর, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে অনূর্ধ্ব ৪০ বছর এবং সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট হিসাবে অনূর্ধ্ব ৫০ বছর বয়সিদের নিয়োগ করা হবে। নিযুক্তদের কাজের নিরিখে প্রতি মাসে সাম্মানিক হিসাবে ১৫,০০০ টাকা থেকে ৪২,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউ হবে ২৪ এবং ২৫ অক্টোবর। ইন্টারভিউ দেওয়ার জন্য জীবনপঞ্জি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি নিয়ে প্রতিষ্ঠানের লখনউয়ের ঠিকানায় সকাল ১০টার মধ্যে উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement