Recruitment in Indian Railways 2023

ভারতীয় রেল খুঁজছে পেশাদার কর্মী, কারা আবেদন করতে পারবেন? জেনে নিন বিস্তারিত...

পাওয়ার সাপ্লাই ইউনিট বিভাগে কাজ করেছেন, এমন অভিজ্ঞ ব্যক্তিদের বিভিন্ন পদে নিয়োগ করবে ভারতীয় রেলের অধীনস্থ ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১০:৪৪
Share:

ভারতীয় রেল। প্রতীকী ছবি।

কেন্দ্রীয় সরকারের অধীনে কাজ করার অভিজ্ঞতা রয়েছে, কিন্তু ডিগ্রির ঝুঁলিতে শুধু মাত্র মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক উত্তীর্ণের শংসাপত্র? আপনি কাজ করার সুযোগ পেতে পারেন ভারতীয় রেলের অধীনস্থ সংস্থায়। ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেডের তরফে প্রকাশিত হয়েছে একটি নিয়োগ বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তিতে মোট ৩টি পদে ৬ জন দক্ষ কর্মীদের নিয়োগ করা হবে, এমনটাই জানানো হয়েছে।

Advertisement

কোন কোন পদে করা হবে নিয়োগ?

মাল্টিটাস্কিং স্টাফ/ সাব স্টাফ, আধিকারিক (হিন্দিভাষী) এবং অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট স্টাফ, এই ৩টি পদে নিয়োগ করবে ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড।

Advertisement

আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা?

যে সমস্ত ব্যক্তিরা ম্যাট্রিকুলেশন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তাঁরা মাল্টিটাস্কিং স্টাফ / সাব স্টাফ পদে আবেদন জানাতে পারবেন।

উচ্চ মাধ্যমিক উত্তীর্ন ব্যক্তিরা অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট স্টাফ পদের জন্য আবেদন পাঠাতে পারবেন।

যে সমস্ত প্রার্থীরা স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত, তাঁরা আধিকারিক (হিন্দিভাষী) পদের জন্য আবেদন পেশ করতে পারবেন।

পেশাদার অভিজ্ঞতা:

যে সমস্ত প্রার্থীরা ৫ বছর পাওয়ার সাপ্লাই ইউনিট বিভাগে কাজ করেছেন অথবা কেন্দ্রীয় সংস্থায় অফিস বেয়ারার / অ্যাটেন্ডেন্ট / স্টুয়ার্ট পদে কা করেছে অন্ততঃ ২.৫ বছরের বেশি সময়, তাঁরা মাল্টিটাস্কিং স্টাফ / সাব স্টাফ পদের জন্য আবেদন পেশ করতে পারবেন।

অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট স্টাফ এবং আধিকারিক (হিন্দিভাষী) পদের জন্য ৫ বছর পাওয়ার সাপ্লাই ইউনিট বিভাগে পেশাদার অভিজ্ঞতা কিংবা ২.৫ বছর কোনও কেন্দ্রীয় সংস্থায় কাজের অভিজ্ঞতা আবেদনকারী প্রার্থীর থাকা প্রয়োজন।

শর্তাবলি:

আধিকারিক (হিন্দিভাষী) পদের ক্ষেত্রে হিন্দি ভাষায় সাবলীল ভাবে কথা বলতে পারা এবং লিখতে পারার দক্ষতা প্রয়োজন। পেশাদার জীবনে এই ভাষাতেই প্রামাণ্য কাজের অভিজ্ঞতা থাকাও দরকার।

বেতন:

গ্রেডের ভিত্তিতে উল্লিখিত ৩টি পদে মাসে ১৮ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা বেতন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

অনলাইনে আগ্রহী প্রার্থীরা সরাসরি এই ৩ টি পদের জন্য আবেদন জানাতে পারবেন। ২৪ জুন, ২০২৩ বিকেল ৪টে পর্যন্ত এই পদগুলির জন্য আবেদন গৃহীত হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য বিস্তারিত জানতে প্রার্থীরা ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement