BHU Recruitment 2024

রিসার্চ অ্যাসিসট্যান্ট নেবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

প্রতিষ্ঠানের তরফে কম্পিউটার সায়েন্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০৬
Share:

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

গবেষণা প্রকল্পে কাজ করার সুযোগ দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে প্রার্থী নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে কম্পিউটার সায়েন্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অথবা সমতুল্য কোনও বিষয়ে ব্যাচেলর অফ সায়েন্স (অনার্স)/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি/ মাস্টার অফ সায়েন্স/ মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। যদি কোনও প্রার্থীর প্রোগ্রামিং স্কিলস, ব্লকচেইন, সাইবার সিকিউরিটিরে কাজের দক্ষতা থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। অনলাইন এবং সরাসরি দু’টি পদ্ধতিতেই আবেদনপত্র জমা দেওয়া যাবে। বিজ্ঞপ্তিটি ৫ ফেব্রুয়ারি ’২৪ প্রকাশিত হয়েছে। ৫ তারিখ থেকে ২১ দিনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement