ICAR IVRI Recruitment 2024

আইসিএআর অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ, কোন বিভাগে চলছে নিয়োগ?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ সংস্থায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১১:৫৬
Share:

ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউটে জুনিয়র রিসার্চ ফেলো এবং সিনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য ৩০ থেকে ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারেন।

Advertisement

নিযুক্তদের ‘এসট্যাবলিশমেন্ট অফ এ কনসোর্টিয়াম ফর ওয়ান হেলথ টু অ্যাড্রেস জুনোটির অ্যান্ড ট্রান্সবাউন্ডারি ডিজিজ়েজ ইন ইন্ডিয়া, ইনক্লুডিং ইন নর্থইস্ট রিজিয়ন’ শীর্ষক প্রকল্পের জন্য নিয়োগ করা হবে। ওই পদে আবেদনকারীদের প্যাথোলজি, মাইক্রোবায়োলজি, মলিকিউলার কিংবা বিজ্ঞান শাখার সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে।

পাশাপাশি, তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)-এ উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট পদে অন্তত তিন বছরের জন্য কাজ করতে হবে। উভয় পদে নিযুক্তদের প্রতি মাসে ৩১ থেকে ৩৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ২৫ জানুয়ারি, ২০২৪-এ প্রতিষ্ঠানের ইটানগরের দফতরে একটি ছবি, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ আবেদনপত্র নিয়ে যেতে হবে। ওই দিনই ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করা হবে যোগ্যতা। এই মর্মে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement