IITM Pune Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে, কী ভাবে আবেদন করবেন?

পুণের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটেরোলজিতে রিসার্চ ফেলো হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য মোট ৩০ জনের যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৮:৫৮
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটেরোলজি (আইআইটিএম), পুণে। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করেছে পুণের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটেরোলজি। তাতে বলা হয়েছে, মোট ২৬টি প্রকল্পে কাজের জন্য ৩০ জন রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। তাঁদের স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে।

Advertisement

অঙ্ক, পদার্থবিদ্যা, ফিজ়িক্যাল ওশনোগ্রাফি, ওশনোগ্রাফি, জিয়োলজি, জিয়োলজিক্যাল সায়েন্সেস, আর্থ সায়েন্স, মাইক্রোবায়োলজি, মেরিন সায়েন্স, অ্যাটমোস্ফেরিক সায়েন্সেস, ক্লাইমেট সায়েন্সেস, এমবেডেড সিস্টেমস, অ্যাপ্লায়েড ইলেক্ট্রনিক্স অ্যান্ড ডিজ়াইন— এই বিষয়গুলিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। এর জন্য তাঁদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন।

পদপ্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট চার বছরের জন্য তাঁদের ওই পদে বহাল রাখা হবে। ওই মেয়াদ বৃদ্ধি করা হবে কিনা, তা নিয়ে কোনও তথ্য পেশ করা হয়নি।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। এর জন্য ৮ জুলাই থেকে ১০ অগস্ট পর্যন্ত পোর্টাল চালু রাখা হবে। পোর্টালেই জীবনপঞ্জি-সহ অন্যান্য সমস্ত আনুষঙ্গিক নথি এবং ছবি জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement