ICMR Recruitment 2024

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চে কাজের সুযোগ, গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন

ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ অ্যান্ড চাইল্ড হেলথের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। তার জন্য প্রতি মাসে ৫৬ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৫:১৩
Share:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থার কর্মখালি। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের অধীনস্থ ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ অ্যান্ড চাইল্ড হেলথে কর্মী প্রয়োজন। তাঁকে প্রোজেক্ট সায়েন্টিস্ট হিসাবে একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির তরফে ওই গবেষণা প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্য পদ একটি।

Advertisement

সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পটির নাম ‘এসট্যাবলিশমেন্ট অফ বায়োইনফরমেটিক্স অ্যান্ড কম্পিউটেশনাল বায়োলজি ফর উইমেন অ্যান্ড চাইল্ড হেলথ’। এই প্রকল্পে কাজের জন্য ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। বিজ্ঞানে ডক্টরাল ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন।

এ ছাড়াও বায়োলজিক্যাল সায়েন্সেস, বায়োটেকনোলজি, মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, ডেটা সায়েন্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং, ডিপ লার্নিং— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারীদের আবেদনও গ্রহণ করা হবে। সব ক্ষেত্রেই বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

Advertisement

সংশ্লিষ্ট বিভাগে কাজের জন্য ৫৬ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইমেল মারফত পদপ্রার্থীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথির প্রতিলিপি জমা দিতে হবে। আবেদন ২৩ মে পর্যন্ত গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement