IMU Recruitment 2024

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান মেরিটাইম ইউনিভার্সিটির মেরিন ইঞ্জিনিয়ারিং, ইকোনমিক্স, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-সহ বিভিন্ন বিভাগে প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৪:০১
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান মেরিটাইম ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগে অধ্যাপনার জন্য প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর প্রয়োজন। মোট শূন্যপদ ১৫।

Advertisement

অর্থনীতি, ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টিং, লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই চেন ম্যানেজমেন্ট, পোর্ট অ্যান্ড শিপিং ম্যানেজমেন্ট, ইঞ্জিনিয়ারিং শাখার মেরিন, মেকানিক্যাল, ওশন, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল বিভাগের জন্য প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। উল্লিখিত বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন এবং কেন্দ্রীয় কিংবা রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলি জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি এক বার দেখে নিতে হবে।

প্রফেসর হিসাবে নিযুক্তদের বেতনক্রম হবে ১ লক্ষ ৪৪ হাজার ২০০-২ লক্ষ ১৮ হাজার ২০০ টাকা এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তরা ১ লক্ষ ৩১ হাজার ৪০০-২ লক্ষ ১৭ হাজার ১০০ টাকা বেতনক্রমে মাসিক পারিশ্রমিক পাবেন। বয়স হতে হবে ৬৫ বছরের কম। কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে।আবেদনমূল্য ৭০০ টাকা।

Advertisement

১২ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। এ ছাড়াও অফলাইনে আবেদনপত্র পাঠানো যাবে। সে ক্ষেত্রে আবেদনের শেষ দিন ৯ জুলাই। এর পরে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement