ICAR IARI Recruitment 2024

রাষ্ট্রায়ত্ত সংস্থায় চুক্তির নিরিখে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের তরফে চুক্তির নিরিখে রিসার্চ অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থাটি ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের অধীনে কর্মরত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১২:০৩
Share:

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মখালি। এই মর্মে ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, রিসার্চ অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট বিভাগে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের সংস্থার দিল্লি শাখায় কাজ করতে হবে। ওই কাজের জন্য মোট দু’জনকে নিয়োগ করা হবে। প্রসঙ্গত, উল্লিখিত সংস্থাটি ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর অধীনে কর্মরত।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে মলিকিউলার বায়োলজি, বায়োটেকনোলজি, বায়োকেমিস্ট্রি বিষয়গুলির মধ্যে যে কোনও একটিতে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তবে যাঁরা উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন এবং অন্তত চার থেকে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট কাজে নিযুক্তকে মাসিক সাম্মানিক হিসাবে ৫৮ হাজার টাকা দেওয়া হবে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে প্লান্ট মলিকিউলার বায়োলজি, বায়োটেকনোলজি, মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। এর জন্য ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। উল্লিখিত বিভাগে কাজ চলাকালীন মাসিক ৩১ হাজার টাকা সাম্মানিক হিসাবে প্রদান করা হবে।

Advertisement

উল্লিখিত বিভাগে কাজ করতে আগ্রহীদের বয়স ৪০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। পদপ্রার্থীদের মেধা এবং অভিজ্ঞতার নিরিখে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না। পরিবর্তে সরাসরি প্রতিষ্ঠানের ঠিকানায় শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং জীবনপঞ্জির মতো গুরুত্বপূর্ণ নথি নিয়ে হাজির হতে হবে। ১৫ জুন ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটে ইন্টারভিউ নেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রবেশ করে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement