Prajwal Revanna

গ্রেফতারি পরোয়ানা জারি হল প্রজ্বলের বিরুদ্ধে, ‘যৌন কুকীর্তি’ মামলায় আরও বিপাকে জেডিএস সাংসদ

‘অশ্লীল’ ভিডিয়োকাণ্ড প্রকাশ্যে আসার পর থেকেই দেশছাড়া হাসন লোকসভার জেডিএস প্রার্থী প্রজ্বল। দেবগৌড়ার পৌত্র প্রজ্বলের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণ এবং যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১০:১৩
Share:

লোকসভা সাংসদ প্রজ্বল রেভান্না। —ফাইল চিত্র ।

লোকসভা সাংসদ প্রজ্বল রেভান্নার নামে জারি হল গ্রেফতারি পরোয়ানা। ‘যৌন কুকীর্তি’র মামলায় জেডিএস নেতার বিরুদ্ধে শনিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বেঙ্গালুরুর একটি বিশেষ আদালত।

Advertisement

অন্য দিকে, ‘অশ্লীল’ ভিডিয়োকাণ্ড প্রকাশ্যে আসার পর থেকেই দেশছাড়া হাসন লোকসভার জেডিএস প্রার্থী প্রজ্বল। দেবগৌড়ার পৌত্র প্রজ্বলের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণ এবং যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। প্রজ্বলকে দেশে ফেরানোর ব্যাপারে উদ্যোগী হয়েছে কর্নাটকের সিদ্দারামাইয়া সরকার। তবে তিনি এখন কোথায় আছেন, সে সম্পর্কে সিটের কাছে কোনও তথ্য নেই। প্রজ্বলের বিরুদ্ধে ওঠা হেনস্থার অভিযোগে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে তদন্ত শুরু করেছে কর্নাটক পুলিশ। তাঁর বিরুদ্ধে ব্লু কর্নার নোটিস জারি করেছে ইন্টারপোলও। কিন্তু প্রজ্বল অধরাই।

এই মামলায় অন্যতম অভিযুক্ত তাঁর বিধায়ক বাবা এইচডি রেভান্নাও। কর্নাটকের বিধায়ক রেভান্না দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার পুত্র। সম্প্রতি প্রজ্বলের যৌন নির্যাতনের যে সমস্ত ‘অশ্লীল’ ভিডিয়ো ফাঁস হয়েছে, তার মধ্যে এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগ উঠেছিল দেবগৌড়া-পুত্র রেভান্নার বিরুদ্ধেও। সাত দিন হাজতবাসের পর বিশেষ আদালত থেকে জামিন পেয়েছেন তিনি।

Advertisement

প্রজ্বলের ‘অশ্লীল’ ভিডিয়ো ফাঁস হয়ে যাওয়ার পর থেকেই উত্তাল কর্নাটকের রাজনীতি। উল্লেখ্য, দীর্ঘ সময় চুপ থাকার পর সম্প্রতি নাতিকে নিয়ে মুখ খুলেছেন দেবগৌড়া। তাঁর দাবি, কেউ অপরাধী হলে পদক্ষেপ করা হবে। তবে বিধায়ক-পুত্র রেভান্নার বিরুদ্ধে আনা যৌন নিগ্রহ এবং এক মহিলাকে অপহরণের অভিযোগ ‘বানানো’ বলে দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement