Lok Sabha Election 2024

লোকসভা ভোটের আগে বদলি জেলা নির্বাচনী আধিকারিক!

শনিবার কলকাতায় সব জেলার পুলিশ সুপার ও জেলা শাসকদের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। একই দিনে নবান্নে এসেছে জাতীয় নির্বাচন কমিশনের চিঠি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ২৩:৪২
Share:

—প্রতীকী চিত্র।

দলি করা হল মুর্শিদাবাদের জেলা নির্বাচনী আধিকারিক (ওসি ইলেকশন)-সহ চার জনকে। বদলি করে দেওয়া হল মুর্শিদাবাদের ওসি ইলেকশন লিটন সাহাকে। জেলায় ডিস্ট্রিক্ট ইউথ অফিসার ছিলেন তিনি। এ ছাড়াও বদলি করা হয়েছে মুর্শিদাবাদ জেলা পরিষদের সম্পাদক রিজওয়ান ওয়াহাব, ডেপুটি ডিরেক্টর স্মল সেভিংস অভিষেক চক্রবর্তী, ডিএমডিসি লালবাগ সুব্রতকুমার বিশ্বাসকে ।

Advertisement

শনিবার কলকাতায় সব জেলার পুলিশ সুপার ও জেলা শাসকদের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। একই দিনে নবান্নে এসেছে জাতীয় নির্বাচন কমিশনের চিঠি। কমিশনের নিয়ম, ৩ বছরের বেশি একই জেলায় কাজ করা আধিকারিকদের বদলি করতে হবে। কমিশনের নজরে এসেছে, সেই নিয়মের ফাঁক গলে আধিকারিকদের পাঠানো হচ্ছে পাশের জেলায়। যে জেলার কোনও লোকসভার একটি অংশ আবার আগের জেলার মধ্যেই পড়ছে।

বদলি হওয়া এই আধিকারিকেরা মালদহ ও মুর্শিদাবাদ জেলায় ছিলেন আগে। মালদা দক্ষিণ লোকসভার এক অংশ রয়েছে মুর্শিদাবাদ জেলায় রয়েছে। আবার নদিয়ার করিমপুর বিধানসভা পড়ে মুর্শিদাবাদ লোকসভায়। এই নিয়মের জেরেই বদলি করা হচ্ছে আধিকারিকদের। প্রশাসন সূত্রের খবর, ৪ মার্চ রাজ্য আসবে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সূত্রের দাবি, তাঁর আগে নির্বাচনের কমিশনের রোষের মুখে পড়তে হতে পারে, এমন আশঙ্কা করেই ফের বদলি করা হল মুর্শিদাবাদের চার আধিকারিককে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement