Lok Sabha Election 2024

প্রচারের গাড়ি আটকে কমিশনে অভিযোগ অর্জুনের

এ বার ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের প্রচারে এলাকাবাসীর পাশে থাকার প্রতিশ্রুতিতেই জোর দিয়েছে বিজেপি ও তৃণমূল। নেতিবাচক প্রচারের থেকেও আগামী পাঁচ বছরের পরিকল্পনা ও কী কী কাজ হয়েছে— প্রচারে সে দিকেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ০৮:৩৪
Share:

ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংহ। —ফাইল ছবি।

গেরুয়া রঙের ছোট ট্রাকের গায়ে লেখা, ‘নো ভোট টু বিজেপি, নো ভোট টু অর্জুন’। ওই ট্রাকের মাথায় বাঁধা মাইকে বিজেপিবিরোধী স্লোগান শুনে সেটি আটকান বিজেপি কর্মীরা। সোমবার এই গাড়িকে ঘিরে উত্তেজনা ছড়াল বীজপুর এলাকায়। ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংহ এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করলেন।

Advertisement

এ নিয়ে অর্জুন বলেন, ‘‘উদ্দেশ্যপ্রণোদিত ভাবে গেরুয়া রঙের স্টিকার লাগিয়ে বিজেপিকে ভোট না দেওয়ার প্রচার করা হচ্ছিল। পুলিশকে জানানোর পরে গাড়িটি আটক করেও ছেড়ে দেওয়া হয়।’’ অর্জুন তাঁর এক্স হ্যান্ডেলেও এই বিষয়ে লিখে অভিযোগ করেন, প্রশাসনের একাংশ তৃণমূলের সঙ্গে হাত মিলিয়েছে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। এলাকার তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক বলেন, ‘‘বিশ্ব হিন্দু পরিষদ এই কাজ করে থাকতে পারে। আমাদের এ সব করার কোনও মানসিকতা নেই। পুলিশ আইন অনুযায়ী পদক্ষেপ করবে, এটাই তো স্বাভাবিক।’’

এ বার ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের প্রচারে এলাকাবাসীর পাশে থাকার প্রতিশ্রুতিতেই জোর দিয়েছে বিজেপি ও তৃণমূল। নেতিবাচক প্রচারের থেকেও আগামী পাঁচ বছরের পরিকল্পনা ও কী কী কাজ হয়েছে— প্রচারে সে দিকেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। দিন কয়েক আগে অর্জুনের মুখের ছবি দিয়ে ‘মোস্ট ওয়ান্টেড’ লেখা কিছু ফ্লেক্স নোয়াপাড়া চত্বরে দেখা গিয়েছিল। সেখানে জনসভা করতে গিয়ে স্থানীয় বিধায়ক মঞ্জু বসুর স্বামী বিকাশ বসু প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বলেছিলেন, ‘‘বিকাশ আমার খুব প্রিয়পাত্র ছিল। ওকে খুন করল। তখন সিপিএমের আমল, পুরো মৃত্যুকাণ্ডটা চাপা দিয়ে দেওয়া হয়। কেন? আমি নাম বলব না, কিন্তু আপনারা সেই নামটা আঁচ করতে পারেন। কে সেই খুনটা করিয়েছিল। সিপিএমের আমলে অ্যাডজাস্ট করে বেঁচে গিয়েছে। আর আজ বিজেপির সঙ্গে অ্যাডজাস্ট করেছে, করলেই তো সাত খুন মাফ!’’ অর্জুন অবশ্য স্বভাবসিদ্ধ ঢঙে বলেন, ‘‘উনি এরকমই বলেন। ভাবেন, এ ভাবেই সত্যিকে আড়াল করা যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement