NIT Durgapur Recruitment 2024

জেআরএফ নেবে এনআইটি দুর্গাপুর, কোন বিভাগে?

রাজ্য সরকার অধীনস্থ ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)-র অর্থানুকূল্যে চালিত বিশেষ গবেষণার কাজের জন্য নিয়োগ করা হবে। প্রতি মাসে ২৫ হাজার টাকা স্টাইপেন্ড দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮
Share:

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুর। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। রাজ্য সরকার অধীনস্থ ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)-র অর্থানুকূল্যে চালিত বিশেষ গবেষণার কাজের জন্য নিয়োগ করা হবে। প্রতি মাসে ২৫ হাজার টাকা স্টাইপেন্ড দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফিজ়িক্স/ অ্যাপ্লায়েড ফিজ়িক্সে স্নাতকোত্তর হতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ স্টেট এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়াও, বাকি প্রয়োজনীয় যোগ্যতার বিষয়ে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তার জন্য প্রার্থীর প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ যেতে হবে। সেখানে গেলেই বিজ্ঞপ্তিটি দেখা যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ২৪ সেপ্টেম্বর ইন্টারভিউ আয়োজিত হবে। ওই দিন সকাল ১০টার মধ্যে প্রয়োজনীয় নথি নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। ২৩ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে মেল করে আবেদনপত্র জমা দিতে হবে।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement