IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে ইন্টারভিউয়ের মাধ্যমে কাজের সুযোগ, নিয়োগ পাঁচটি শূন্যপদে

জুনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৩০ এবং ২৮ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৬:০১
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং স্নাতকোত্তরদের জন্য গবেষণাধর্মী কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি রাজ্যের নামী প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, প্রকল্পে দু’টি ভিন্ন পদে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

Advertisement

প্রতিষ্ঠানের জিএস সান্যাল স্কুল অফ টেলিকমিউনিকেশনে প্রকল্পের কাজ হবে। যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘প্রোটোটাইপ ডেভেলপমেন্ট ফর এক্সজিএস-পিওএন ওএল্টি অ্যান্ড ওএনইউ (পিএক্সও)’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে টেলিকম সেন্টার্স অফ এক্সেলেন্স।

প্রকল্পে জুনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা পাঁচ। সংশ্লিষ্ট প্রকল্পে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে আগামী দু’বছর। জুনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৩০ এবং ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে যথাক্রমে ৫৩,১০০ টাকা এবং ৩৭,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

জুনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য প্রার্থীদের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং / কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং / ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সমগোত্রীয় বিষয়ে বিটেক / বিই / এমটেক / এমই ডিগ্রি থাকতে হবে। স্নাতক বা স্নাতকোত্তরে ন্যূনতম নম্বর থাকতে হবে ৬০ শতাংশ। এ ছাড়াও প্রয়োজন অন্যান্য দক্ষতার। একই ভাবে অন্য পদটির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ৮ অগস্ট আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে প্রার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement