Recruitment in MAKAUT 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ ম্যাকাউটে, কোন পদের জন্য?

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ‘মিনিস্ট্রি অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি’-র অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১
Share:

মৌলানা আবুল কালাম আজ়াদ ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

রাজ্যে মৌলানা আবুল কালাম আজ়াদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ‘মিনিস্ট্রি অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি’-র অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে। মোট দু’টি শূন্যপদ রয়েছে। প্রকল্পটির মেয়াদ পাঁচ বছরের। কাজের মেয়াদ থাকবে প্রথমে এক বছর, যদিও প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি হতে পারে। প্রতি মাসে ৩২ হাজার টাকা ফেলোশিপ দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে ম্যাকাউট-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। এর পর আবেদনপত্র, প্রয়োজনীয় নথি মেল করতে হবে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ম্যাকাউট-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement