IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষক নিয়োগ, কোন প্রকল্পের জন্য?

প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আর এক বছর বাড়ানো হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৭:৫৮
Share:

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। বলা হয়েছে, প্রতিষ্ঠানের অর্থপুষ্ট প্রকল্পে স্বল্প সময়ের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘কার্বন ডটস অ্যান্ড পেপটাইডস অ্যাটাচড রাইলিন ডাই-বেসড নিউ হাইব্রিড মেটিরিয়ালস: এক্সপ্লোরেশন অফ ভেরিয়াস ফাংশন্স’। প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে পারবেন। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর তাঁর কাজের নিরিখে এই মেয়াদ আর এক বছর বাড়ানো হতে পারে। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনকারীদের কেমিস্ট্রি/ কেমিক্যাল সায়েন্সেসে পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৮ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ২ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement