IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে গবেষক নিয়োগ, অর্থ যোগাবে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রক, গবেষণার বিষয় কী?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বোচ্চ ৩১,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৯:১৮
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

রাজ্যের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গবেষণার কাজে নির্দিষ্ট মেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের সেন্টার ফর ওশান, রিভার, অ্যাটমোস্ফিয়ার অ্যান্ড ল্যান্ড সায়েন্সেস (কোরাল)-এ প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘মাল্টিডায়মেনশনাল অ্যাসেসমেন্ট অফ ইকোলজিক্যাল ডায়নামিক্স অ্যান্ড ইকোসিস্টেম হেলথ অফ সিলেক্টেড হাই অল্টিটিউড ওয়েটল্যান্ডস অফ ইন্ডিয়ান হিমালয়ান রিজিয়ন ফর এফেক্টিভ কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট প্ল্যানিং’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রক।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পের কাজ চলবে আগামী তিন বছর ধরে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বোচ্চ ৩১,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

প্রকল্পে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদন জানাতে কোনও অর্থ জমা দিতে হবে না। আগামী ৪ এপ্রিল আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement