UG Admission 2024

হলদিয়ার সরকারি কলেজে ভর্তির সুযোগ, কোন কোন বিষয়ে?

এক পোর্টালের মাধ্যমে স্নাতক স্তরে ভর্তির আবেদন প্রক্রিয়া আগেই শেষ হয়ে গিয়েছে। তবে, এটি শূন্য আসনে ভর্তির জন্য কলেজ আলাদা ভাবে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০০
Share:

হলদিয়া গভর্নমেন্ট কলেজ। ছবি: সংগৃহীত।

হলদিয়া গভর্নমেন্ট কলেজে ভর্তির সুযোগ। সম্প্রতি কলেজের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

Advertisement

প্রতিষ্ঠান সূত্রে খবর, পোর্টালের মাধ্যমে স্নাতক স্তরে ভর্তির আবেদন প্রক্রিয়া আগেই শেষ হয়ে গিয়েছে। তবে, এটি শূন্য আসনে ভর্তির জন্য কলেজ আলাদা ভাবে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলা, ইংরেজি, শিক্ষা, সমাজবিদ্যা বিষয়ে কলা বিভাগে ভর্তি হওয়া যাবে। মোট আসন সংখ্যা রয়েছে ১৮৭টি। নৃতত্ত্ব, রসায়ন, অর্থনীতি, ভূগোল, গণিত, রসায়ন, ও রাশিবিজ্ঞান বা পরিসংখ্যান বিষয়ে বিজ্ঞান বিভাগে ভর্তি হওয়া যাবে। মোট আসন সংখ্যা রয়েছে ১৭৪টি। এ ছাড়াও কলাবিভাগ, সমাজবিজ্ঞান, ভৌতবিজ্ঞানে ভর্তির সুযোগ রয়েছে। ২০২১, ২০২২, ২০২৩-এ যে সমস্ত পড়ুয়া দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হয়েছেন শুধুমাত্র তাঁরাই আবেদন করতে পারবেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

হলদিয়া গভর্নমেন্ট কলেজের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। ১৫ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দিতে হবে। কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হলদিয়া গভর্নমেন্ট কলেজের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement