CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের সিজিসিআরআইতে ডিআরডিও-র অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ দু’টি ভিন্নপদে

প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২০ অগস্ট।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৬:০৯
Share:

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

গবেষণাধর্মী কাজের জন্য কর্মী নিয়োগ করবে যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা প্রতিষ্ঠান। সম্প্রতি এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানে কেন্দ্রীয় সংস্থার অর্থ সহায়তায় প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য দু’টি ভিন্ন পদে নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীরা আবেদন জানাতে পারবেন অনলাইনেই। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় প্রতিরক্ষা গবেষণা এবং উন্নয়ন প্রতিষ্ঠান (ডিআরডিও)-এর অধীনস্থ ডিরেক্টরেট অফ ফিউচারিস্টিক টেকনোলজি ম্যানেজমেন্ট (ডিএফটিএম)। প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। মোট শূন্যপদের সংখ্যা দুই। উভয় পদেই আগামী এক বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর পর তাঁদের কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ এবং ৩৫ বছরের মধ্যে। জুনিয়র রিসার্চ ফেলো এবং রিসার্চ অ্যাসোসিয়েট-১ নিযুক্তদের যথাক্রমে ৩৭ হাজার এবং ৫৮ হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

উভয় পদেই পদার্থবিদ্যা/ ইলেক্ট্রনিক্স/ ফোটোনিক্স বা সমতুল বিষয়ে উচ্চতর শিক্ষার ডিগ্রি থাকা জরুরি। মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার মাপকাঠিগুলি বিশদ উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৯ অগস্ট। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২০ অগস্ট। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement