UBKV Recruitment 2024

আইন নিয়ে পড়েছেন? চাকরির সুযোগ রয়েছে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে

আবেদনকারীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৬:১২
Share:

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আইনের ডিগ্রিধারীদের জন্য কাজের সুযোগ রাজ্যের সরকারি বিশ্ববিদ্যালয়ে। এ কথা জানিয়ে সম্প্রতি উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ এবং স্থায়ী পদে নিয়োগ করা হবে যোগ্য ব্যক্তিকে। এর জন্য আগ্রহীরা অফলাইনে আবেদন জানাতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে অ্যাসিসট্যান্ট ল অফিসার পদে। মোট শূন্যপদ রয়েছে একটি। আবেদকারীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তিকে পারিশ্রমিক দেওয়া হবে মাসে ৫৭,৭০০ টাকা।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইনে স্নাতক বা স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া প্রয়োজন সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা এবং অন্যান্য দক্ষতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

Advertisement

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৫০০ এবং ১,০০০ টাকা। প্রার্থীদের আবেদনমূল্যের ডিমান্ড ড্রাফটও বাকি নথির সঙ্গে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আগামী ৬ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এ সংক্রান্ত বাকি তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement