Post Graduation 2024

সাংবাদিকতায় পিজি ডিপ্লোমা করবেন? সুযোগ দিচ্ছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে প্রথম সিমেস্টারে ভর্তির জন্য আবেদনগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। সম্পূর্ণ কোর্সটির নাম ‘পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন মাস কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজ়ম’ (পিজিডিএমসিজে)।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৪৫
Share:

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

সাংবাদিকতা নিয়ে পড়তে চান? স্নাতক হওয়ার পর এই বিষয়ে ডিপ্লোমা করতে চান? তা হলে খোঁজ নিতে পারেন কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইমে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে প্রথম সিমেস্টারে ভর্তির জন্য আবেদনগ্রহণ প্রকিয়া শুরু হয়েছে। সম্পূর্ণ কোর্সটির নাম ‘পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন মাস কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজ়ম’ (পিজিডিএমসিজে)। তবে বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতার বিস্তারিত দেওয়া নেই। তার জন্য বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করা প্রয়োজন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রথমে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী ‘রেজিস্ট্রেশন’ করতে হবে প্রথমে। ৫০০ টাকা রেজিস্ট্রেশন মূল্য। এর পর অনলাইনে বিস্তারিত আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে। আবেদনপত্র পূরণ করার জন্য আগের পরীক্ষার প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার। ১৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানা যাবে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement