Sensex Nifty

পাওয়ার স্টকের ‘দাদাগিরি’, ফের ৮৫ হাজার উঠল সেনসেক্স, নিফটি ২৬ হাজার পার

পুজো যত এগোচ্ছে, ততই ছুটছে শেয়ার বাজার। বুধবার, ২৫ সেপ্টেম্বর সেনসেক্স ও নিফটি পেরোল যথাক্রমে ৮৫ হাজার ও ২৬ হাজারের ঘর। এ দিন ভাল মুনাফা দিয়েছে পাওয়ার সংস্থাগুলির শেয়ার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৯
Share:

—প্রতীকী ছবি

টানা তিন দিন পর মঙ্গলবার সামান্য নেমেছিল সেনসেক্স। বুধবার, ২৫ সেপ্টেম্বর ফের একবার ৮৫ হাজার পেরোল বম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) শেয়ার সূচক। ঊর্ধ্বমুখী নিফটির লেখচিত্রও। যা আবারও ২৬ হাজার ছাপিয়ে গিয়েছে। ফলে পুজোর মুখে যে শেয়ারে লগ্নিকারীরা যে মোটা মুনাফা করছেন, তা বলাই বাহুল্য।

Advertisement

এ দিন বাজার বন্ধ হওয়ার পর দেখা যায়, ৮৫,১৬৯.৮৭ পয়েন্টে দাঁড়িয়ে রয়েছে সেনসেক্স। অর্থাৎ বম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক বৃদ্ধি পেয়েছে ২৫৫.৮৩ পয়েন্ট। যা প্রায় ০.৩২ শতাংশ। অন্য দিকে দিনশেষে নিফটি পৌঁছয় ২৬,০০৪.১৫ পয়েন্টে। বুধবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের শেয়ারের লেখচিত্রে ৬৩.৭৫ পয়েন্টের বৃদ্ধি দেখা গিয়েছে। যা ০.৩১ পয়েন্ট বলে জানা গিয়েছে।

বম্বে স্টক এক্সচেঞ্জে এ দিন ভাল ফল করেছে পাওয়ার স্টক। পাওয়ার গ্রিড কর্পোরেশন ও এনটিপিসির শেয়ারের দাম বেড়েছে যথাক্রমে ১৩.৭০ টাকা ও ৮ টাকা। এই দুই স্টকে ৩.৯ শতাংশ ও ১.৮৭ শতাংশ বৃদ্ধি লক্ষ করা গিয়েছে।

Advertisement

এ ছাড়াও দাম বেড়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক, বজাজ ফিন্যান্স ও বজাজ ফিনসার্ভের শেয়ারের। এই সংস্থাগুলির স্টকের লগ্নিকারীদের মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে যথাক্রমে ২.১৮ শতাংশ, ০.৯১ শতাংশ ও ১.১০ শতাংশ। বম্বে স্টক এক্সচেঞ্জে এ দিন দর কমেছে টেক মাহিন্দ্রা, টাটা মোটরস, টাইটান, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক ও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। শেয়ারের দরের এই পতন ২.২১ শতাংশ থেকে ০.৬৮ শতাংশের মধ্যে ঘোরাফেরা করেছে।

বিএসইর মতো ন্যাশনাল স্টক এক্সচেঞ্জেও (এনএসই) ভাল পারফরম্যান্স করেছে পাওয়ার গ্রিড ও এনটিপিসির শেয়ার। সেখানে এই দুই সংস্থার স্টকের দরে ৩.৯১ ও ৮ শতাংশ বৃদ্ধি লক্ষ করা গিয়েছে। দাম বেড়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক, গ্রাসিম ইন্ডাস্ট্রিজ় ও বজাজ ফিন্যান্সের। একইভাবে এনএসইতে টেক মাহিন্দ্রা, টাটা কনজ়িউমার, টাইটান ও টাটা মোটরসের শেয়ারের দরে দেখা গিয়েছে পতন। দর পড়েছে এলটিআই মাইন্ডট্রির শেয়ারেরও।

মঙ্গলবার ৮৪ হাজার ৯১৪ পয়েন্টে গিয়ে থেমেছিল সেনসেক্স। আর নিফটি পৌঁছেছিল ২৫,৯৪০ পয়েন্টে। সেনসেক্স পতন দেখা গেলেও মঙ্গলবার বেড়েছিল নিফটির গ্রাফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement