Best time to Purchase a Car in Dhanteras

ধনতেরসের দিন গাড়ি কেনার শুভ মুহূর্ত কোনটি? জেনে নিন সময়, তিথি এবং শুভ মুহূর্ত

কার্তিক মাসে ধনত্রয়োদশীর দিনে ধন্বন্তরির পুজো করা হয়। বিশ্বাস করা হয় যে, এই দিনে যা কেনা হয়, তা ১৩ গুণ বেড়ে যায়।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ২৩:০৮
Share:
০১ ০৮

রাত পোহালেই এ বছরের ধনতেরস। বহু বাড়িতেই এই দিন দেবী লক্ষ্মীর পুজো করা হয়ে থাকে। শুধু দেবী লক্ষ্মী নন, তাঁর সঙ্গে বাড়িতে ধন্বন্তরি বিষ্ণু, কুবের ও গণেশেরও পুজো করা হয়।

০২ ০৮

তা ছাড়াও ধনতেরসের দিন সুখ-সমৃদ্ধি লাভের আশায় অনেকেই মূল্যবান জিনিসপত্র কিনে থাকেন। যেমন সোনা, রুপো ইত্যাদি। অনেকে এই দিন গাড়িও কিনে থাকেন।

Advertisement
০৩ ০৮

অনেকেই এই দিনে গাড়ি কেনার জন্য দীর্ঘ এক বছর অপেক্ষা করে থাকেন। কিন্তু জানেন কি এই দিন ঠিক কোন শুভ মুহূর্তে আপনার মূল্যবান গাড়িটি কিনবেন?

০৪ ০৮

কেন ধনতেরসের দিনে জিনিস কেনা হয়, তার পিছনে আছে এক কারণ। কার্তিক মাসে ধনত্রয়োদশীর দিনে ধন্বন্তরির পুজো করা হয়। বিশ্বাস করা হয় যে, এই দিনে যা কেনা হয়, তা ১৩ গুণ বেড়ে যায়।

০৫ ০৮

সেই বিশ্বাস থেকেই এই দিনে বিভিন্ন মূল্যবান সামগ্রী বা গাড়ি কেনা হয়। আপনি এই দিন কখন গাড়ি কিনবেন, সেই সময়টা জেনে নেওয়া যাক।

০৬ ০৮

এ বছর ধনতেরসে গাড়ি কেনার শুভ সময় হল ২৯ অক্টোবর সকাল ১০.৩১ মিনিট থেকে ৩০ অক্টোবর বেলা ১ টা ১৫ মিনিট পর্যন্ত। এতে সংসারে সমৃদ্ধি ও সৌভাগ্য আসার সম্ভাবনা অনেকটাই বাড়বে।

০৭ ০৮

তা ছাড়াও ধনতেরসের দিন সবচেয়ে ভাল সময় রয়েছে ২৯ অক্টোবর বিকেল ৪টে ১৩ মিনিট থেকে ৫টা ৩৬ মিনিট পর্যন্ত।

০৮ ০৮

আবার সর্বোত্তম মুহূর্ত বলা হচ্ছে, বিকেল ৫টা ৩৬ মিনিট থেকে সন্ধ্যা ৭ টা ১৪ মিনিট পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement