Diwali in Bollywood Songs

দীপাবলি আর বলিউড যেন নিখুঁত জুটি! এই ৫ গানের সঙ্গে আলোর উৎসব হোক জমজমাট!

দীপাবলির ক্ষেত্রে এক ধাপ এগিয়েই থাকে টিনসেল টাউন। মাঝে হাতে গোনা আর কয়েকটা মোটে দিন। আলোর উৎসবের রাত জমিয়ে তুলতে সঙ্গী হোক বলিউডি প্লে-লিস্ট।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ২২:৩৯
Share:
০১ ০৭

‘মহব্বতেঁ’ ছবির ‘পয়রোঁ মে বন্ধন হ্যায়’ গানটা মনে পড়ে? ঠিক যতটাই উৎসবের আমেজ তাতে, ঠিক ততটাই মন ফুরফুরে করে তোলে! ‘কভি খুশি কভি গম’-এর ‘বোলে চুড়িয়াঁ’ গানের সুরেও সেই একই মাদকতা। উৎসবের সঙ্গে বলিউডের সখ্য তো নেহাত কম দিনের নয়!

০২ ০৭

আর দীপাবলির ক্ষেত্রে এক ধাপ এগিয়েই থাকে টিনসেল টাউন। মাঝে হাতে গোনা আর কয়েকটা মোটে দিন। আলোর উৎসবের রাত জমিয়ে তুলতে সঙ্গী হোক বলিউডি প্লে-লিস্ট। রইল ৮টি গানের তালিকা, যার সঙ্গে চোখ বন্ধ করেও মেখে নিতে পারবেন দীপাবলির আমেজ।

Advertisement
০৩ ০৭

বোলে চুড়িয়াঁ: ‘কভি খুশি কভি গম’ ছবিটি দেখেননি, এমন সিনেপ্রেমীর সংখ্যা খুব বেশি নয়। বিশেষ করে এ ছবির আইকনিক ‘বোলে চুড়িয়াঁ’ গানটি যেন কখনওই পুরনো হবে না। যে কোনও অনুষ্ঠানের প্লে-লিস্টে থাকবেই! ফারাহ খানের কোরিওগ্রাফির সঙ্গে একঝাঁক তাবড় সঙ্গীতশিল্পীর কণ্ঠের জাদু! গান জনপ্রিয় না হয়ে যায় নাকি!

০৪ ০৭

আজ কি পার্টি: ইদ হোক বা দীপাবলি, সলমন খান-করিনা কপূর অভিনীত এই গানটি যেন সব উৎসবের সঙ্গেই মানানসই! এই দীপাবলিতে বন্ধু-পরিজনদের বলতেই পারেন, “আজ কি পার্টি মেরি তরফ সে!”

০৫ ০৭

ঘুমর: উৎসবের সঙ্গে সংস্কৃতির মেলবন্ধন পেতে চান? ‘পদ্মাবত’ ছবির ‘ঘুমর’ গানটি কিন্তু যথোপযুক্ত! শ্রেয়া ঘোষালের সুরেলা কণ্ঠের সঙ্গে দীপিকা পাড়ুকোনের অনবদ্য নাচ। সঙ্গে সঞ্জয় লীলা ভন্সালীর জাদু! সব কিছুই যেন অতুলনীয়।

০৬ ০৭

জিঙ্গাত: উৎসবের দিনে একটু আপ-বিট গান না হলে চলে? ‘ধড়ক’ ছবির ‘জিঙ্গাত’-এর চেয়ে মনকাড়া গান আর কোথায় পাবেন!

০৭ ০৭

মাহি ওয়ে: ‘কাল হো না হো’ ছবির ‘মাহি ওয়ে’ গানটি আজও একই ভাবে মোহিত করে শ্রোতাদের। উৎসবের আমেজকে ক্যামেরায় ধরার জাদুতে পরিচালক নিখিল আডবাণীও বরাবরই দারুণ ভাবে সফল! এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement