Maa Kali Mantra

জেনে নিন মহাকালীর বীজমন্ত্র, কালীপুজোয় এই মন্ত্র জপ করলে অবশ্যই পাবেন মায়ের আশীর্বাদ

আর কয়েকদিন পরেই কালীপুজো। এই সময় থেকেই দেবীর আরাধনা শুরু করলে অশুভ কর্মফল থেকে মুক্তি পাওয়া যায় এবং দেবীর কিছু মন্ত্র জপ করলে নিজের সমস্ত মনস্কামনা পূরণ করতে পারেন।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৮:৪২
Share:
০১ ১০

আদ্যাশক্তি মহামায়া কালীরূপে জাগ্রতা হন। এই রূপে তিনি যেমন একাধারে ভয়ঙ্করী, অপরদিকে অভয়দায়িনী। আর কিছু দিনের মধ্যেই কালীপুজো। অমাবস্যা শুরু হয়ে গিয়েছে। এই সময়ে কালী মন্ত্র জপ করে পুজো-অর্চনা করলে ফল পাওয়া যায়। কতকগুলি শক্তিশালী কালী মন্ত্র বদলে দিতে পারে আপনার জীবন।

০২ ১০

কালী বীজ মন্ত্র - ওম ক্রীং কালী। এই মন্ত্র জপ করলে ব্যক্তি নেতিবাচক শক্তির প্রভাব থেকে মুক্তি পায়। এই মন্ত্র ব্যক্তিকে পূর্ণ জ্ঞান, শুভ শক্তি, আত্মার উন্নতি ও মুক্তি প্রদান করতে সক্ষম।

Advertisement
০৩ ১০

কালী মন্ত্র - ওম ক্রীং কালিকায়ৈ নমঃ। শাস্ত্র মতে কালীর এই মন্ত্র জপ করলে ব্যক্তি শুদ্ধ চেতনা লাভ করে।

০৪ ১০

মহাকালী মন্ত্র - ওম শ্রী মহা কালিকায়ৈ নমঃ। এই মন্ত্র জপ করলে কালীর আশীর্বাদ পাওয়া যায়। এর পাশাপাশি ব্যক্তি শক্তি লাভ করে।

০৫ ১০

কালিকায়ি মন্ত্র - ওম ক্লীং কালিকা য়ি নমঃ। এই মন্ত্র ব্যক্তিকে সমস্ত ধরনের জটিলতর সমস্যা থেকে মুক্তি প্রদান করে। এই মন্ত্রের প্রভাবে ব্যক্তি সচেতন ও অন্তর্দৃষ্টিপূর্ণ চিন্তাভাবনার অধিকারী হন।

০৬ ১০

কালী গায়ত্রী মন্ত্র - ওম মহাকল্যৈ চ বিদ্মহে শ্মশান বাসিন্যৈ চ ধীমহি তন্নো কালী প্রচোদয়াৎ। শাস্ত্র মতে এই মন্ত্র জপের প্রভাবে ব্যক্তির মনের উচ্চ অবস্থার পরিবর্তন লক্ষ্য করা যায়। কালীর পথ প্রদর্শনের ফলে ব্যক্তি একটি স্পষ্ট ও সতর্ক অবস্থানে প্রবেশ করে।

০৭ ১০

১৫ অক্ষরী মন্ত্র - ওম হৃীং শ্রীং ক্লীং আদ্যা কালিকা পরমং ঈশ্বরী স্বাহা। প্রচলিত বিশ্বাস অনুযায়ী এই মন্ত্র জপ করলে ব্যক্তির আধ্যাত্মিক শক্তি দ্রুতহারে বৃদ্ধি পায়।

০৮ ১০

প্রার্থনা মন্ত্র - ওম কালী কালী মহাকালী কালীকে পাপহারিণী, ধর্মার্থমোক্ষদে দেবী নারায়ণী নমোস্তুতে। এই মন্ত্র ব্যক্তিকে অজ্ঞানতা ও মৃত্যুভয় থেকে মুক্তি দেয়।

০৯ ১০

তবে মনে রাখতে হবে, সকল ধরনের মন্ত্র জপ সকলের জন্য কিন্তু একেবারেই মঙ্গলজনক নয়। মহাকালীর অভূতপূর্ব তেজ ধারণ করা সকলের সাধ্য নয়।

১০ ১০

তাই, শরীর-মন প্রস্তুত না থাকলে কখনওই মায়ের মন্ত্র জপ করা উচিৎ নয়। গুরু দ্বারা দীক্ষিত ব্যক্তিরাই কালী মন্ত্র জপ করবেন, নতুবা নয়। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement