Makeover tips

শেষ মুহূর্তে রূপচর্চার প্রস্তুতি নিচ্ছেন? জেনে নিন কোন পদ্ধতিগুলি এ বারের পুজোয় ভীষণভাবে ট্রেন্ডিং

পুজো দরজায় কড়া নাড়ছে। শেষ মুহূর্তে প্রস্তুতিতে নিজেকে তৈরি করে নিতে চাইছেন সবাই। লক্ষ্য একটাই। জেল্লাদার ত্বক থেকে ঘন, কালো চুল— রূপের বাহারে যেন সকলকে চমকে দেওয়া যায়।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২২:০৬
Share:
০১ ০৮

পুজো দরজায় কড়া নাড়ছে। শেষ মুহূর্তে প্রস্তুতিতে নিজেকে তৈরি করে নিতে চাইছেন সবাই। লক্ষ্য একটাই। জেল্লাদার ত্বক থেকে ঘন, কালো চুল— রূপের বাহারে যেন সকলকে চমকে দেওয়া যায়। কিন্তু কোন পদ্ধতিতে ভরসা রাখবেন? কোন পদ্ধতিগুলি এই বছরের পুজোয় ট্রেন্ডিং? জেনে নিন।

০২ ০৮

অ্যাকনে প্রবণ তৈলাক্ত ত্বকে ‘অক্সিজিনিও’ অথবা ‘কার্বন পিল’ করতে পারেন।

Advertisement
০৩ ০৮

নিস্তেজ ডিহাইড্রেট ত্বক হলে ‘হাইড্রাফেসিয়াল’-এর জুড়ি মেলা ভার।

০৪ ০৮

ট্যান পরে গিয়েছে, এই রকম ত্বক হলে ‘মিরাকেল ফেসিয়াল’ অথবা ‘ফটোফেসিয়াল’ করতে পারেন যা এ বার একদম ট্রেন্ডি।

০৫ ০৮

অতিরিক্ত জেল্লা চাইলে মুখে ‘কোরিয়ান গ্লো ফেসিয়াল’ করতে পারেন অথবা ‘ভিটামিন সি ইনফিউশন’ ট্রিটমেন্ট করতে পারেন। এই ট্রিটমেন্টগুলির খরচ মোটামুটি ২০০০-৩০০০ টাকার মধ্যে।

০৬ ০৮

চুলের যত্নে প্রোটিন ট্রিটমেন্ট খুবই প্রয়োজনীয়। সেক্ষেত্রে ‘বোটোপ্লেক্স’, ‘বোটোলিস’, ‘কেরাপ্লেক্স’ এই পদ্ধতিগুলি অত্যন্ত উপকারি।

০৭ ০৮

তবে যাই করুন না কেন, কিছু জিনিস বজায় রাখা খুব জরুরি। যেমন দু’বেলা মুখ পরিষ্কার করা, ভাল এসপিএফ যুক্ত সানস্ক্রিন লাগানো। না হলে ত্বক আবার ক্ষতিগ্রস্থ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement