Gold Price Today

ধনতেরসের আগে সোনা বা রুপো কিনবেন? জেনে নিন কলকাতায় সোনা-রুপোর আজকের বাজারদর

ধনতেরসের কিছু দিন আগে থেকেই তাই সোনার দোকানে ক্রেতাদের লম্বা লাইন, এ বছর এর মধ্যেই গত কয়েক দিন ধরে সোনার চড়া দামে মাথায় হাত ক্রেতা-বিক্রেতা উভয়েরই।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৬:১০
Share:
০১ ১০

দুর্গাপুজো শেষ মানে উৎসবের শেষ নয় একেবারেই। সামনে আলোর উৎসব দীপাবলি। তার আগেই কার্তিক মাসে কৃষ্ণপক্ষের ত্রয়োদশীতে পালিত হবে ধনতেরস।

০২ ১০

এই দিনে দেবী ধনলক্ষ্মীর সঙ্গেই পুজো হয় ধনদেবতা কুবেরের। আর তাই তাঁদের আশীর্বাদ পেতে ধনতেরসের আগে সোনা-রুপোর গয়না কেনার প্রথা রয়েছে বহুদিন ধরে।

Advertisement
০৩ ১০

ধনতেরসের কিছু দিন আগে থেকেই তাই সোনার দোকানে ক্রেতাদের লম্বা লাইন চোখে পড়ে। এ বছর এর মধ্যেই গত কয়েক দিন ধরে সোনার চড়া দামে মাথায় হাত ক্রেতা-বিক্রেতা উভয়েরই।

০৪ ১০

এ দিকে এ বছরের ধনতেরসের আর মাত্র ১০ দিন বাকি। পছন্দের গয়নাটি কিনে নেওয়ার সুবর্ণসুযোগ এখনই। কিন্তু তার আগে আসুন দেখে নেওয়া যাক আজকের বাজারদরে সোনার দাম কোথায় কত?

০৫ ১০

কলকাতায় আজ, ১৮ অক্টোবর, শুক্রবার হলমার্ক সোনার (২২ ক্যারাট) দাম ১০ গ্রাম হিসেবে ৭৩৪৫০ টাকা, অর্থাৎ ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৭৩৪৫ টাকা, যা বৃহস্পতিবার ছিল ৭২৬৫০ টাকা ।

০৬ ১০

আর খুচরো পাকা সোনার (২৪ ক্যারাট) দাম ১০ গ্রাম হিসেবে ৭৭৩০০ টাকা, যা বৃহস্পতিবার ছিল ৭৬৪৫০ টাকা।

০৭ ১০

শুধু সোনা নয়, গত কয়েক দিনের মধ্যে রুপোর দামেও বেশ পরিবর্তন দেখা গিয়েছে।

০৮ ১০

বর্তমানে উপহার হিসাবে হোক বা নিজের সঞ্চয়ের জন্য, রুপোরও খুব কদর।

০৯ ১০

১০ ১০

অন্য দিকে খুচরো রুপোর দাম কেজি প্রতি ৯১৪৫০ টাকা, যা বৃহস্পতিবারের তুলনায় ১.৩৩ শতাংশ বেশি। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement