Puja Music Release

জ্বলন্ত সৃজাকে বাঁচাতে মরিয়া গৌরব, এসভিএফ-এর পুজোর গানে অন্য আগমনী

পুজোর আবহেই মুক্তি পেল প্রযোজনা সংস্থা 'এসভিএফ'-এর নতুন গান। অরিন্দমের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত 'আমার মন মানে না'কেই নতুন মোড়কে পেশ করেছেন নির্মাতারা।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৯:২০
Share:
০১ ১১

এক দিকে দেবীর আরাধনায় ব্যস্ত শহর। অন্য দিকে এত জৌলুসের আড়ালেই যেন চলছে 'দুর্গা'দের বিসর্জন! নির্যাতনের শিকার নানা বয়সের মেয়েরা। তবে তাদের সেই আর্তনাদ কি আদৌ পৌঁছচ্ছে কান পর্যন্ত? এমনটাই যেন প্রশ্ন রবিঠাকুরের কালজয়ী গান 'আমার মন মানে না'য়। সম্পূর্ণ নতুন আঙ্গিকে।

০২ ১১

পুজোর আবহেই মুক্তি পেল প্রযোজনা সংস্থা 'এসভিএফ'-এর নতুন গান। অরিন্দমের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত 'আমার মন মানে না'কেই নতুন মোড়কে পেশ করেছেন নির্মাতারা।

Advertisement
০৩ ১১

গানটির ভিডিয়োয় এই প্রথম একসঙ্গে জুটি বাঁধতে দেখা গেল গৌরব চট্টোপাধ্যায় এবং সৃজা দত্তকে। সঙ্গে রয়েছেন অভ্রজিৎ চক্রবর্তী।

০৪ ১১

সমাজে নিরন্তর ঘটে চলা নারী নির্যাতনের বিষয়টিকেই ফুটিয়ে তোলা হয়েছে এই গানের মধ্যে দিয়ে। উঠে এসেছে বাল্যবিবাহের চিত্রপটও।

০৫ ১১

গল্প আবর্তিত হয় উমা, ধীরেন এবং গিরিশকে ঘিরে। ছোট্ট উমা এবং জমিদার বাড়ির ছেলে, সমবয়সী ধীরেনের বন্ধুত্বের আদুরে এক মুহূর্তে গানটির সূচনা। পরে ধীরেন চলে যায় বিদেশে। ধীরেনের দাদা, বয়সে অনেক বড় গিরিশের সঙ্গেই গাঁটছড়া বাঁধতে বাধ্য হয় উমা।

০৬ ১১

গল্প এগিয়ে যায় বহু বছর। ছোট্ট উমা এখন যুবতী। শ্বশুরবাড়িতে ধনসম্পত্তির পাহাড়ে বসেও উমার সম্বল বলতে ছেলেবেলার বন্ধু ধীরেনের দিয়ে যাওয়া দূরবীন এবং চোখে তাঁর ফিরে আসার অপেক্ষা।

০৭ ১১

বহু বছর পরে ধীরেন ফিরে এসে চিনতে পারে না উমাকে। তবে তার হাতে সেই দূরবীনই গিরিশকে মনে করিয়ে দেয় ছেলেবেলার স্মৃতি। নিঃশব্দে উমা সহ্য করতে থাকে স্বামী গিরিশের নির্যাতন।

০৮ ১১

উমা এবং ধীরেনকে ঘিরে মিথ্যে প্রেমের গুজব রটায় উমার ননদ। জানতে পেরে উমার উপর চড়াও হয় গিরিশ। নিজের ভাই ধীরেনকে ঘরে বন্দি করে উমাকে জ্যান্ত পুড়িয়ে মারে।

০৯ ১১

এ কাহিনি যেন বাস্তব সমাজের আয়না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, পৃথিবী জুড়ে এক তৃতীয়াংশ নারী প্রতিদিন নির্যাতিত হয়ে চলেছে ঘরে এবং বাইরে। সাম্প্রতিক আবহে 'এসভিএফ'-এর এই উপস্থাপনা তাই বড় প্রাসঙ্গিক হয়ে ওঠে।

১০ ১১

মিউজিক ভিডিওটিতে উমার চরিত্রে অভিনয় করেছেন সৃজা দত্ত, ধীরেনের চরিত্রে দেখা গিয়েছে গৌরব চট্টোপাধ্যায়কে এবং গিরিশের চরিত্রে ছিলেন অভ্রজিৎ চক্রবর্তী। গানটি মুক্তি পেয়েছে ৭ অক্টোবর, প্রযোজনা সংস্থার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement