Advertisement
১৯ মে ২০২৪
Nitish Kumar

‘মরে যাব, তবু বিজেপির সঙ্গে হাত মেলাব না’, জোট জল্পনায় মন্তব্য নীতীশ কুমারের

বিজেপির সঙ্গে আর জোট করবে না জেডিইউ। সোমবার নিজের অবস্থান স্পষ্ট করে এমনটাই জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

Nitish Kumar targets BJP.

বিজেপিকে নিশানা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৭:৫৩
Share: Save:

বিজেপির সঙ্গে কোনও ভাবেই আর জোট করবেন না নীতীশ কুমার। সোমবার যাবতীয় জল্পনায় জল ঢেলে নিজের অবস্থান স্পষ্ট করলেন বিহারের মুখ্যমন্ত্রী। বললেন, ‘‘মরে যাব, তবুও বিজেপির সঙ্গে জোট করব না।’’

গত বছরের অগস্ট মাসে নীতীশের হাত ধরে বিহারের রাজনীতিতে পালাবদল ঘটেছে। বিজেপির সঙ্গ ছেড়ে আরজেডির সঙ্গে হাত মিলিয়ে মহাজোটের সরকারে শামিল হয়েছেন জেডিইউ নেতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে নীতীশ ‘বিশ্বাসঘাতকতা’ করেছেন বলে আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতারা। এই আবহে নীতীশের জেডিইউয়ের সঙ্গে বিজেপির ‘পুনর্মিলন’ হতে পারে বলে জল্পনা ছড়িয়েছে। এই প্রসঙ্গে সোমবার নিজের অবস্থান স্পষ্ট করলেন বিহারের মুখ্যমন্ত্রী।

একই সঙ্গে তাঁর ‘ডেপুটি’ আরজেডি নেতা তেজস্বী যাদবের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে ‘ভিত্তিহীন’ মামলা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন নীতীশ। বিজেপিকে নিশানা করে বিহারের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘‘ওরা (বিজেপি) অনেক চেষ্টা করেছে। আমি যাতে ওদের সঙ্গে হাত মেলাই, সে কারণে তেজস্বী এবং তাঁর বাবার (লালুপ্রসাদ যাদব) বিরুদ্ধে মামলা করা হয়েছে। এখন আবার ওরা চেষ্টা চালাচ্ছে। ওরা এ সবই করে বেড়ায়।’’

নীতীশের সঙ্গে আবার হাত মেলানোর কোনও ঝুঁকি তাঁরা নিতে চান না বলে জানিয়েছেন বিহারের বিজেপি নেতৃত্ব। সে রাজ্যের বিজেপি প্রধান সঞ্জয় জয়সওয়াল বলেছেন, ‘‘পেন্ডুলামের মতো দোলার প্রবৃত্তি রয়েছে মুখ্যমন্ত্রীর। কিন্তু আমরা আর প্রতারিত হতে চাই না।’’ নীতীশ জনপ্রিয়তা হারিয়েছেন বলেও কটাক্ষ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Kumar BJP JDU
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE