Advertisement
১০ জুন ২০২৪
IPL 2024

‘শেষ ম্যাচে’ কেন ধোনিকে সম্মান জানালেন না কোহলিরা? রেগে গেলেন ইংরেজ নেতা

হাঁটুর চোটে কাবু ধোনি পরের বছর আইপিএল খেলতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। এমন অবস্থায় বেঙ্গালুরুতে তাঁকে আরও বেশি সম্মান দেওয়া উচিত ছিল বলে মনে করছেন মাইকেল ভন।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৭:৪৭
Share: Save:

মনে করা হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনি জীবনের শেষ ক্রিকেট ম্যাচটি খেলে ফেলেছেন। পরের বছর তাঁর বয়স হবে ৪২ বছর। হাঁটুর চোটে কাবু ধোনি পরের বছর আইপিএল খেলতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। এমন অবস্থায় বেঙ্গালুরুতে তাঁকে আরও বেশি সম্মান দেওয়া উচিত ছিল বলে মনে করছেন মাইকেল ভন।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ভনের মতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্রিকেটারদের উচিত ছিল ধোনিকে সম্মান জানানো। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক এখনও অবসর ঘোষণা করেননি। মনে করা হচ্ছে তিনি এই আইপিএলের পর আর খেলবেন না। লিগ পর্ব থেকে বাদ যাওয়ায় চেন্নাই সুপার কিংসের আর ম্যাচ বাকি নেই। অর্থাৎ ধোনির খেলাও শেষ। ভন বলেন, “আরসিবি-র বিশাল সমর্থক। বুঝতে পারছি ওরা কখনও আইপিএল জেতেনি। তাই এ বারে প্লে-অফে উঠে ওরা আনন্দ করছে।”

তার পরেই ভনের সংযোজন, “আমরা জানি না এটা ধোনির এটা শেষ ম্যাচ কি না। হয়তো এটাই শেষ। কিন্তু ধোনির সঙ্গে হাত মেলাতে যেতে দেরি করে। ওর মতো এক জন কিংবদন্তিকে দাঁড়িয়ে থাকতে হয়। হাত মিলিয়ে নেওয়ার পরেও তো আনন্দ করা যেতে পারত।”

ম্যাচে প্রথমে ব্যাট করে ২১৮ রান তোলে আরসিবি। চেন্নাই ১৯১ রানে শেষ হয়ে যায়। ২০১ রান করলেই প্লে-অফে উঠতে পারতেন ধোনিরা। কিন্তু সেটা হল না। চেন্নাই হেরে গেল। সঙ্গে আইপিএল থেকেও ছিটকে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB MS Dhoni Michael Vaughan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE