Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election

এক পুলিশ সুপার-সহ চার অফিসারকে সরিয়ে দিল কমিশন, ভোটের কাজ তাঁরা করতে পারবেন না

কমিশন ভূপতিনগর থানার ওসির কাজেও সন্তুষ্ট নয়। তাঁকেও ওই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ভোটে সেখানে অন্য অফিসারকে দায়িত্ব দিচ্ছে কমিশন।

A photograph of Election commission of India

পুরুলিয়ার এসপি-সহ তিন পুলিশ আধিকারিককে ভোটের কাজ থেকে অব্যাহতি দিয়েছে নির্বাচন কমিশন। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৭:৪৯
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার দিনেই পুরুলিয়া জেলার পুলিশ সুপারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। রবিবার রাজ্যের মুখ্যসচিবকে কমিশনের নির্দেশ, নির্বাচনের কোনও কাজে যুক্ত থাকতে পারবেন না পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। অবিলম্বে তাঁকে দায়িত্ব থেকে সরাতে হবে। তাঁর জায়গায় তিন আইপিএস অফিসারের নাম চেয়ে পাঠিয়েছে কমিশন। পুরুলিয়ার এসপি ছাড়াও আরও তিন পুলিশ আধিকারিককে ভোটের কাজ থেকে অব্যাহতি দিয়েছে কমিশন। সোমবার সকাল ১০টার মধ্যে এই নির্দেশ কার্যকর করা হয়েছে এই মর্মে রিপোর্ট পাঠাতে বলেছে কমিশন।

আগামী ষষ্ঠ দফার নির্বাচনে পুরুলিয়া ও পূর্ব মেদিনীপুরে ভোট রয়েছে। তার আগে রবিবার একযোগে এক এসপি-সহ চার পুলিশ অফিসারকে সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। তাঁদের মধ্যে তিন জন রয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার। কাঁথির এসডিপিও পদ থেকে সরানো হয়েছে দিবাকর দাসকে। কমিশন জানিয়েছে, সেখানকার পরবর্তী এসডিপিও-র জন্য তিন জন উপযুক্ত পুলিশ আধিকারিকের নাম পাঠাতে হবে। ওই জেলার পটাশপুর থানার ওসি রাজু কুন্ডুকে নির্বাচনের কাজ থেকে সরিয়ে দিয়েছে কমিশন। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরকে জানানো হয়েছে ওই থানার ওসি হিসাবে উপযুক্ত অফিসারকে দায়িত্ব দিতে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কমিশন ভূপতিনগর থানার ওসির কাজেও সন্তুষ্ট নয়। তাঁকেও ওই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ভোটে সেখানে অন্য অফিসারকে দায়িত্ব দিচ্ছে কমিশন। সম্প্রতি সেখানে এনআইএ আধিকারিকদের উপর আক্রমণ করা হয় বলে অভিযোগ। এ নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE