Advertisement
১৯ মে ২০২৪
ICMR Recruitment 2024

আইসিএমআরের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পের জন্য একাধিক কর্মী প্রয়োজন। নিযুক্তদের লাদাখে গিয়ে কাজ করতে হবে।

National Institute of Nutrition.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউট্রিশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৪:২৯
Share: Save:

কেন্দ্রীয় সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউট্রিশনে কাজের জন্য জুনিয়র মেডিক্যাল অফিসার, সিনিয়র রিসার্চ ফেলো, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, ফিল্ড ওয়ার্কার প্রয়োজন। তাঁদের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধীনস্থ সংশ্লিষ্ট সংস্থার একটি গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ করা হবে।

জুনিয়র মেডিক্যাল অফিসার হিসাবে পাবলিক হেলথ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস), আয়ুষ কিংবা ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। মোট শূন্যপদ দু’টি। প্রতি মাসে পারিশ্রমিক মিলবে ৬৫ হাজার টাকা। কাজের মেয়াদ চার মাস।

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে মোট আট জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। সব মিলিয়ে চার মাসের মেয়াদের ভিত্তিতে নিযুক্তদের কাজ করতে হবে। নৃতত্ত্ব, সমাজবিজ্ঞান, সমাজবিদ্যা, ফুড অ্যান্ড নিউট্রিশন, হোম সায়েন্স-এর মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের আবেদনও এ ক্ষেত্রে গ্রহণ করা হবে। ফিল্ড ওয়ার্কের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। মাসিক পারিশ্রমিক ৫৬ হাজার ৪৫০ টাকা। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য বায়োকেমিস্ট্রি, মাইক্রোবায়োলজি, নৃতত্ত্ব , সমাজবিদ্যা, সমাজবিজ্ঞানের মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের বেছে নেওয়া হবে। মোট চার মাসের মেয়াদের নিরিখে তাঁদের কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে ৪৪ হাজার টাকা। বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। মোট শূন্যপদ চারটি।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে চার মাসের চুক্তিতে মোট চার জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে স্নাতক হয়েছেন, কিংবা ওই বিষয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। ওই কাজের জন্য পারিশ্রমিক হিসাবে ৪৩ হাজার টাকা করে প্রতি মাসে দেওয়া হবে। অনূর্ধ্ব ৩০ বছর বয়সিদের নিয়োগ করা হবে।

ফিল্ড ওয়ার্কার পদে মোট আট জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। পারিশ্রমিক মিলবে ২৮ হাজার টাকা প্রতি মাসে। চার মাসের চুক্তির ভিত্তিতে বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণদের কাজ করার সুযোগ দেওয়া হবে। মোট এক বছরের ফিল্ড ওয়ার্কার হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের যোগ্যতা ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। ১৪, ১৫, ১৬ মে লাদাখে ইন্টারভিউ নেওয়া হবে। উল্লিখিত দিনে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র এবং ছবি-সহ উপস্থিত থাকতে হবে পদপ্রার্থীদের। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE