Advertisement
১৮ মে ২০২৪
Govt Job Vacancy 2024

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে কর্মী নেওয়া হবে। তাঁদের ৩৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৫:০৪
Share: Save:

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। পারফর্মিং অ্যান্ড ভিস্যুয়াল আর্টস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, ওই কাজের জন্য এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। ডিপার্টমেন্ট অফ এডুকেশন ইন আর্টস অ্যান্ড এস্থেটিক্সে কাজ করতে হবে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে। তবে সে ক্ষেত্রে অন্তত দু’বছরের কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তিদের এক জনকে ভিস্যুয়াল আর্টস এবং দু’জনকে পারফর্মিং আর্টস বিভাগে কাজ করতে হবে। তাঁদের ‘ডেভেলপমেন্ট অফ টেক্সটবুকস অ্যান্ড টিচার্স হ্যান্ডবুক ইন আর্টস এডুকেশন ফ্রম প্রিপারেটরি টু সেকেন্ডারি স্কুল এডুকেশন’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। তাঁদের কর্মস্থল হবে নয়া দিল্লি।

আগ্রহীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। চুক্তির ভিত্তিতে মোট ১০ মাসের জন্য সংশ্লিষ্ট কাজের জন্য নিযুক্তদের বহাল রাখা হবে। পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই আলাদা করে আবেদনপত্র জমা দিতে হবে।

তাঁদের সরাসরি নয়া দিল্লির দফতরে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য আনুষঙ্গিক শংসাপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে। ২২ মে ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন বেলা ১১টার আগে আগ্রহীদের উপস্থিত হতে হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCERT Govt Job Recruitment 2024 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE