Advertisement
Back to
Lok Sabha Election 2024

মহিলা ভোটারদের বোরখা তুলে পরিচয়পত্রের ছবি মেলাচ্ছেন বিজেপি প্রার্থী! অভিযুক্ত মাধবীলতা

বিতর্কের আবহে মাধবীলতা বলেন, “আমি এক জন প্রার্থী। আইন অনুযায়ী, মুখের আবরণ সরিয়ে ভোটার কার্ডের সঙ্গে তা মিলিয়ে দেখার অধিকার আমার রয়েছে। আমি তো পুরুষ নই, মহিলা।”

কে মাধবীলতা।

কে মাধবীলতা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৬:১৩
Share: Save:

হাতে পরিচয়পত্র নিয়ে মহিলা ভোটারদের বোরখা সরিয়ে মুখ দেখতে চাইছেন বিজেপি প্রার্থী। হায়দরাবাদ আসনে ভোট চলার সময়েই এই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। ভাইরাল ভিডিয়োয় হায়দরাবাদ আসনের বিজেপি প্রার্থী কে মাধবীলতাকে দেখা যাচ্ছে। তিনি বোরখা পরা তিন মহিলার পরিচয়পত্র নিয়ে তাঁদের মুখ দেখাতে বলছেন। তার পর পরিচয়পত্রে থাকা ছবির সঙ্গে মিলিয়ে দেখছেন মুখগুলিকে।

শুধু তা-ই নয়, ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক মহিলার মুখের সঙ্গে একটি পরিচয়পত্রে থাকা ছবির মিল না পেয়ে অন্য পরিচয়পত্র দেখাতে বলছেন মাধবীলতা। এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরেই মাধবীলতার বিরুদ্ধে পদক্ষেপ করা হয়। ভারতীয় দণ্ডবিধি এবং জনপ্রতিনিধিত্ব আইনের একাধিক ধারায় হায়দরাবাদের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করে হায়দরাবাদের জেলাশাসকের দফতর মাধবীলতার বিরুদ্ধে মামলা রুজু করার বিষয়টি জানিয়েছে। মাধবীলতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে তেলঙ্গানার মালাকপেট থানায়।

সোমবার সকালেই হায়দরাবাদের জেলা নির্বাচনী আধিকারিক ‘এনডিটিভি’-কে জানিয়েছিলেন, মাধবীলতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআর দায়েরের কারণ ব্যাখ্যা করে করে তিনি জানান, পরিচয় জানার জন্য কোনও প্রার্থী কোনও ব্যক্তির মুখের আবরণ সরাতে পারেন না। একই সঙ্গে তাঁর সংযোজন, প্রার্থীর সন্দেহ থাকলে তিনি দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী আধিকারিককে সেটা জানাতে পারেন।

যদিও বিতর্কের আবহে মুখ খুলে সংবাদ সংস্থা এএনআই-কে মাধবীলতা বলেছেন, “আমি এক জন প্রার্থী। আইন অনুযায়ী, মুখের আবরণ সরিয়ে ভোটার কার্ডের সঙ্গে তা মিলিয়ে দেখার অধিকার আমার রয়েছে। আমি তো পুরুষ নই, মহিলা। বিনয়ের সঙ্গেই ওই মহিলাদের অনুরোধ করি। এর পরেও যদি কেউ বা কারা বিষয়টি নিয়ে জলঘোলা করেন, তা হলে বুঝতে হবে তারা ভয় পেয়েছে।” হায়দরাবাদের মিম প্রার্থী তথা দলের প্রধান এবং এই কেন্দ্রেরই বিদায়ী সাংসগ আসাদউদ্দিন ওয়েইসিকে রুখতে মাধবীলতাকে প্রার্থী করেছি বিজেপি। পদ্মশিবিরের আশা, মেরুকরণের ভোটে জয় না পেলেও ওয়েইসিকে যথেষ্ট বেগ দেবেন মাধবীলতা। তবে এই বিতর্কে এখনও মুখ খোলেননি ওয়েইসি। তবে বোরখা সরানোর ভাইরাল ভিডিয়োটি নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhavi Latha hyderabad BJP Burqa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE