Fire On Tree

বিদ্যুতের তারে গাছ পড়তেই দাউ দাউ করে জ্বলে উঠল, বরফঢাকা জঙ্গলে ভয়াবহ দৃশ্য

মাথা উঁচিয়ে থাকা গাছগুলিকে কাটিয়ে হাইভোল্টেজ বিদ্যুতের তার চলে গিয়েছে। সেই তারের মধ্যেই আচমকা একটি গাছ ভেঙে পড়েছিল।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৭:৩৪
দাউ দাউ করে জ্বলছে গাছ। ছবি: সংগৃহীত।

দাউ দাউ করে জ্বলছে গাছ। ছবি: সংগৃহীত।

বরফে ঢাকা একটি জঙ্গল। উঁচু উঁচু গাছ। বরফের চাদরে মোড়া। হঠাৎই বরফঢাকা সেই জঙ্গলে আগুনের হলকা দেখা গেল। মুহূর্তেই বরফঢাকা সেই জঙ্গলে এক ভয়ানক দৃশ্যের সৃষ্টি হয়েছিল।

মাথা উঁচিয়ে থাকা গাছগুলিকে কাটিয়ে হাইভোল্টেজ বিদ্যুতের তার চলে গিয়েছে। সেই তারের মধ্যেই আচমকা একটি গাছ ভেঙে পড়েছিল। আর মুহূর্তেই চারপাশটা আগুনের আভায় লাল হয়ে উঠেছিল। চোখের নিমেষে গাছের উপরের অংশ থেকে গোড়া পর্যন্ত দাউ দাউ করে ঝলসে গিয়েছিল। ভয়ানক সেই দৃশ্য এক নেটাগরিক সমাজমাধ্যমে শেয়ার করেছেন। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ঘটনাটি পোল্যান্ডের বলে দাবি করা হয়েছে। ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ কেউ বলেছেন, “জঙ্গলের মধ্যে এমন ভাবে হাইভোল্টেজ তার নিয়ে যাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যে কোনও মুহূর্তে বিপদ ঘটতে পারে। তার পরেও কী ভাবে ওই পথ দিয়ে তার নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হল।”

আবার কেউ কেউ বলেছেন, “ভাগ্যিস ওই সময় কাঠাকাছি কেউ ছিলেন না, তা হলে বড়সড় বিপদ ঘটতে পারত।” এক নেটাগরিক দাবি করেছেন, ওয়াশিংটনেও তাঁর বাড়ির খুব কাছেই একই রকম ঘটনা ঘটেছিল। যার জেরে গোটা এলাকায় অন্ধকারে ডুবে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement