Twitter

প্রায় ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে টুইটারের! এমনই পরিকল্পনার কথা জানালেন খোদ ইলন মাস্ক!

দাবি করা হয়েছে, টুইটারের মালিকানা যার হাতেই থাকুক না কেন, আগামী কয়েক মাসেই কর্মী ছাঁটাই করা হতে পারে। যদিও সংস্থার এক এইচআর কর্মী এ ব্যাপারে কর্মীদের আশ্বস্ত করেছেন।

Advertisement
সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১০:০৭
ইলন মাস্ক।

ইলন মাস্ক। ফাইল চিত্র।

এখনও টুইটার অধিগ্রহণ করেননি ইলন মাস্ক। কিন্তু তার মধ্যেই তিনি পরিকল্পনা করেছেন, টুইটার কেনার চুক্তি সম্পন্ন হলে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটবেন ধনকুবের। টুইটারের প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার পরিকল্পনা করেছেন ইলন। এমনটাই দাবি করেছে দ্য ওয়াশিংটন পোস্ট। যার জেরে টুইটারের কর্মীদের মধ্যে আশঙ্কার কালো মেঘ দানা বেঁধেছে।

ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, টুইটারের মালিকানা যার হাতেই থাকুক না কেন, আগামী কয়েক মাসেই কর্মী ছাঁটাই করা হতে পারে। যদিও সংস্থার এক এইচআর কর্মী আশ্বস্ত করেছেন যে, এখনই গণহারে কর্মী ছাঁটাই করার কোনও পরিকল্পনা নেই। কিন্তু ওয়াশিংটন পোস্ট দাবি করেছে যে, পরিকাঠামো খাতে খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা মাস্কের টুইটার কেনার প্রস্তাব দেওয়ার অনেক আগেই করা হয়েছিল।

Advertisement

বস্তুত, চলতি মাসের শেষে ৪,৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করে টুইটার কিনে ফেলতে হবে মাস্ককে। আমেরিকার হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে। এই প্রেক্ষাপটে সম্প্রতি নিজের সুগন্ধি ব্যবহার নিয়ে টুইট করে চর্চা বাড়িয়েছিলেন ইলন। তিনি লিখেছিলেন, ‘‘আমার সুগন্ধি ব্যবহার করুন, যাতে আমি টুইটার কিনতে পারি।’’

প্রসঙ্গত, টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদগ্রীব হয়ে উঠেছিলেন টেসলা-কর্তা ইলন মাস্ক। ৪,৪০০ কোটি ডলারের চুক্তি ভেঙে হঠাৎই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে গিয়েছিলেন এই ধনকুবের। সে সময় বিশ্বের বৃহৎ ব্যাঙ্কগুলি মোটা টাকা ঋণ দেয় মাস্ককে। কিন্তু মাস্কের সিদ্ধান্ত বদলে তীব্র আর্থিক লোকসানের সম্মুখীন হয়েছে ব্যাঙ্কগুলি। ফলে শেষমেশ আদৌ তিনি টুইটার কিনতে পারবেন কি না, এ নিয়ে জল্পনা চলছে বণিক মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement