Paid Leave

সরকারি চাকরি ছেড়ে নিজস্ব ব্যবসা, ‘আত্মনির্ভর’ হতে কর্মীদের এক বছরের সবেতন ছুটি কোন দেশে

এই দেশটির প্রশাসন সম্প্রতি সিদ্ধান্ত নিয়েছে, সে দেশের সরকারি চাকরীজীবীরা প্রয়োজনে এক বছরের ছুটি নিতে পারবেন। এই সময়ে ছুটিপ্রাপকরা নিজেদের ব্যবসা শুরু করার প্রস্তুতি নিতে পারবেন।

Advertisement
সংবাদ সংস্থা
আবু ধাবি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১২:৪৪
সরকারি একটি সূত্র মারফত জানা গিয়েছে, ছুটি নেওয়া চাকুরেদের অর্ধেক বেতন দেওয়া হতে পারে। যে সব কর্মীদের বাৎসরিক ছুটি বকেয়া রয়েছে, তাঁরা এক বছরের বেশি ছুটি নিতে পারবেন।

সরকারি একটি সূত্র মারফত জানা গিয়েছে, ছুটি নেওয়া চাকুরেদের অর্ধেক বেতন দেওয়া হতে পারে। যে সব কর্মীদের বাৎসরিক ছুটি বকেয়া রয়েছে, তাঁরা এক বছরের বেশি ছুটি নিতে পারবেন। প্রতীকী ছবি।

একঘেয়ে চাকরি করে যাঁরা ক্লান্ত, যাঁরা নিজেদের মতো করে কিছু শুরু করতে চাইছেন, তাঁদের জন্য খুশির খবর জানাল সংযুক্ত আরব আমিরশাহি। আরবের এই দেশটির প্রশাসন সম্প্রতি সিদ্ধান্ত নিয়েছে, সে দেশের সরকারি চাকরীজীবীরা প্রয়োজনে এক বছরের ছুটি নিতে পারবেন। এই সময়ের মধ্যে ছুটিপ্রাপকরা নিজেদের ব্যবসা শুরু করার প্রস্তুতি নিতে পারবেন। এই দীর্ঘ ছুটির জন্য কর্মচারীদের বেতনে সামান্য কোপ পড়লেও তা পুরোপুরি বন্ধ করা হবে না।

Advertisement

আমিরশাহির ‘খালিজ় টাইমস’ সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, আগামী ২ জানুয়ারি থেকেই এই নিয়ম চালু হয়ে যাবে। সম্প্রতি সে দেশের শাসক শেখ মহম্মদ বিন রশিদ, ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমিরশাহিতে ব্যবসাবাণিজ্য বাড়ানোর জন্য মন্ত্রিসভা এই সিদ্ধান্ত নিয়েছে। এই প্রসঙ্গে আমিরশাহির প্রেসিডেন্ট তাঁর টুইটার হ্যান্ডলে লিখেছেন, “আমরা দেশের নতুন প্রজন্মকে ব্যবসায় উৎসাহিত করতে চাই। এতে আমাদের দেশের অর্থনীতি উপকৃত হবে।”

সরকারি একটি সূত্র মারফত জানা গিয়েছে, ছুটি নেওয়া চাকুরেদের অর্ধেক বেতন দেওয়া হতে পারে। যে সব কর্মীদের বাৎসরিক ছুটি বকেয়া রয়েছে, তাঁরা এক বছরের বেশি ছুটি নিতে পারবেন। শুধু তা-ই নয়, নতুন ব্যবসা শুরু করার জন্য সব সাহায্য করবে সে দেশের প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement