Pakora

সদ্যোজাতের নাম ‘পকোড়া’! ভারতের জনপ্রিয় তেলেভাজার নামে মেয়ের নামকরণ করলেন ব্রিটিশ দম্পতি

শুনতে অবাক লাগলেও, সদ্যোজাত পকোড়াকে নিয়ে নেটদুনিয়ায় হইচই পড়ে গিয়েছে। এমনও দেখা গিয়েছে বিদেশিদের অনেকেই ভারতীয় নামে অনুপ্রাণিত হয়ে নিজেদের সন্তানের নাম রাখছেন।

Advertisement
সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১০:২২
এই ছবিই বাইরাল হয়েছে। ছবি সৌজন্য নেটমাধ্যম।

এই ছবিই বাইরাল হয়েছে। ছবি সৌজন্য নেটমাধ্যম।

পকোড়া। ভারতের অন্যতম জনপ্রিয় তেলেভাজা। কিন্তু সেটা যে কারও নাম হতে পারে, এটা কল্পনাও করা যায় না। তবে এক ব্রিটিশ দম্পতি ভারতীয় এই তেলেভাজার প্রেমে পড়ে নিজেদের সদ্যোজাতের নাম রেখেছেন ‘পকোড়া’!

শুনতে অবাক লাগলেও, সদ্যোজাত পকোড়াকে নিয়ে নেটদুনিয়ায় হইচই পড়ে গিয়েছে। এমনও দেখা গিয়েছে বিদেশিদের অনেকেই ভারতীয় নামে অনুপ্রাণিত হয়ে নিজেদের সন্তানের নাম রাখছেন। কিন্তু কেউ ভারতীয় কোনও খাবারের সঙ্গে তাল মিলিয়ে সন্তানের নাম রেখেছেন, এমনটা আগে শোনা যায়নি।

Advertisement

আয়ারল্যান্ডের নিউটাউনঅ্যাবেতে একটি রেস্তরাঁ রয়েছে। সেই রেস্তরাঁয় ওই ব্রিটিশ দম্পতি প্রায়ই যান। সেখানে যাতায়াত করতে করতেই তাঁদের মাথায় আসে সদ্যোজাতের নাম কোনও খাবারের নামে রাখা হবে। ওই রেস্তরাঁয় দম্পতির প্রিয় খাবারের মধ্যে একটি ছিল পকোড়া। আর এই নামেই অনুপ্রাণিত হন তাঁরা। আর সাত-পাঁচ না ভেবে সদ্যোজাত কন্যাসন্তানের নাম রাখেন পকোড়া।

আয়ারল্যান্ডের ওই রেস্তরাঁ বিলের একটি ছবি শেয়ার করেছে নেটমাধ্যমে। সেখানে লেখা রয়েছে, ‘আমার স্ত্রী আমাদের সদ্যোজাত কন্যার নাম রেখেছে পকোড়া। এই রেস্তরাঁয় স্ত্রীর সবচেয়ে প্রিয় পদ পকোড়া।’ মানব পকোড়ার জন্ম ২৪ অগস্ট। ছবিতে শিশুটির জন্মের তারিখ এবং ওজনও দেওয়া হয়েছে।

ওই রেস্তরাঁ থেকে পকোড়াকে উদ্দেশ করে লেখা হয়েছে, ‘এই জগতে তোমাকে স্বাগত পকোড়া। তোমার সঙ্গে দেখা করার অপেক্ষায় রইলাম।’ সদ্যোজাতের নাম পকোড়া— এই বিষয়টি নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই অনেকেই মজার মজার মন্তব্য করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement