US Presidential Election 2024

কমলা হ্যারিসের সমর্থনে প্রচার এআর রহমানের, বানিয়ে ফেললেন ৩০ মিনিটের গানের ভিডিয়ো

অক্টোবরের গোড়ায় প্রকাশিত জনমত সমীক্ষা জানাচ্ছে, প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের তুলনায় প্রায় ৬ শতাংশ বেশি সমর্থন পেতে পারেন ভারতীয় বংশোদ্ভূত নেত্রী কমলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৫:৩৭
(বাঁ দিকে) কমলা হ্যারিস , এআর রহমান (ডান দিকে)।

(বাঁ দিকে) কমলা হ্যারিস , এআর রহমান (ডান দিকে)। — ফাইল চিত্র।

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির কমলা হ্যারিসের সমর্থনে ৩০ মিনিটের সঙ্গীত ভিডিয়ো তৈরি করলেন এআর রহমান। আগামী ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে কমলার সমর্থনে ওই প্রচার ভিডিয়ো ব্যবহার করা হবে।

Advertisement

আমেরিকার বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলার সঙ্গে এ বারের নির্বাচনে মূল লড়াই প্রাক্তন প্রেসিডেন্ট তথা রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্পের। অক্টোবরের গোড়ায় প্রকাশিত জনমত সমীক্ষা জানাচ্ছে, ট্রাম্পের তুলনায় প্রায় ৬ শতাংশ বেশি সমর্থন পেতে পারেন ভারতীয় বংশোদ্ভূত নেত্রী কমলা। এই পরিস্থিতিতে এই প্রথম ভারত তথা এশিয়ার কোনও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সঙ্গীতকার কমলার প্রচারে শামিল হলেন।

আগামী রবিবার (১৩ অক্টোবর) রাত ৮টায় ‘এশিয়ান–আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স’ (এএপিআই)-এর ভিক্টরি ফান্ডের ইউটিউব চ্যানেলে আনুষ্ঠানিক ভাবে রহমানের সঙ্গীত ভিডিয়ো প্রথম প্রচারিত হবে। এএপিআই ভিক্টরি ফান্ডের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, রহমানের কিছু জনপ্রিয় গানের সঙ্গে ভিডিয়োয় থাকছে কমলার সমর্থনে প্রচার এবং আমেরিকাবাসী এশীয় (এএপিআই) জনগোষ্ঠীর প্রতি তাঁর আবেদন। ভারতীয় বংশোদ্ভূত ভোটারদের পাশাপাশি পাকিস্তান ও বাংলাদেশি বংশোদ্ভূত ভোটারদের মধ্যেও রহমানের আবেদন সাড়া ফেলবে বলে আমেরিকার রাজনৈতিক পর্যবেক্ষকদর একাংশ মনে করছেন।

আরও পড়ুন
Advertisement