Bengal Weather Today

আরও বাড়বে গরম! কলকাতার তাপমাত্রা ছাড়াতে পারে ৪০ ডিগ্রি, বৃষ্টি কি হবে?

গরমে কাহিল কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলা। আগামী পাঁচ দিনে রাজ্যের বিভিন্ন জেলায় তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১১:৪০
representative photo of summer

আগামী সপ্তাহে রাজ্যের কোথাও কোথাও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। প্রতীকী ছবি।

চৈত্রের দহনে পুড়ছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলা। বৃষ্টির দেখা নেই। সকাল হতে না হতেই চড়া রোদ। বেলা গড়ালে একেবারে গলদঘর্ম অবস্থা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আরও গরম বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আগামী সপ্তাহে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি টপকাতে পারে। সেই সঙ্গে পশ্চিমের জেলাগুলিতে কোথাও কোথাও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে।

Advertisement

এপ্রিলের গোড়া থেকেই বৃষ্টির দেখা নেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। দহনজ্বালায় নাজেহাল সকলে। এই পরিস্থিতিতে চাতক পাখির মতো বৃষ্টির জন্য হা-পিত্যেশ করে বসে রয়েছেন রাজ্যবাসী। তবে স্বস্তির বার্তা শোনাতে পারেনি আলিপুর। আপাতত রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। বাংলা নববর্ষ পর্যন্ত এমনই অস্বস্তি ভাব বজায় থাকবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আগামী ৫ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বাড়তে পারে।

দক্ষিণবঙ্গের মতো হাল উত্তরবঙ্গেও। সেখানেও আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরের জেলাগুলিতেও গরম বাড়বে। বজায় থাকবে শুষ্ক আবহাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement