Cow Smuggle Case

আবার অনুব্রত-কন্যাকে দিল্লিতে তলব করল ইডি! তৃতীয় বারও কি হাজিরা এড়াবেন সুকন্যা মণ্ডল?

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগে দু’বার ডাকা হয় তাঁর মেয়ে সুকন্যাকে। দু’বারই তিনি হাজিরা এড়ান।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১০:১৮
Anubrata Mondal\'s Daughter Sukanya Mondal

সূত্র মারফত জানা গিয়েছে, আগামী সপ্তাহে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে দিল্লিতে তলব করেছে ইডি। —ফাইল চিত্র।

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে তৃতীয় বার দিল্লিতে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার ইডি সূত্রে জানা গিয়েছে, আগামী সপ্তাহে সুকন্যাকে দিল্লি যেতে বলা হয়েছে।

গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে নিয়েছে ইডি। ওই মামলায় সম্প্রতি আসানসোল সংশোধনাগারের সুপার কৃপাময় নন্দকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। অন্য দিকে, অনুব্রতের মেয়ে সুকন্যাকে গত মার্চ মাসেই এক বার তলব করা হয়। কিন্তু তিনি হাজিরা এড়ান। প্রথম বার আইনজীবী মারফত চিঠি দিয়ে তিনি আর কিছু দিন সময় চেয়েছিলেন। দ্বিতীয় বার ইডির নোটিসের পরও সাড়া মেলেনি কেষ্ট-কন্যার।

Advertisement

কী কারণে অনুব্রত-কন্যা এখনও ইডির মুখোমুখি হননি, সেই ব্যাপারে স্পষ্ট কিছু না জানা গেলেও অনেকের মত, বাবার মুখোমুখি জিজ্ঞাসাবাদ এড়াতেই সুকন্যা দ্বিতীয় বার ইডির মুখোমুখি হননি। তবে এ ব্যাপারে সুকন্যা বা তাঁর আইনজীবীর পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

গত বছর অগস্টে অনুব্রত গ্রেফতার হওয়ার পরই সুকন্যাকে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তারা দাবি করে, বিপুল সম্পত্তি সম্পর্কে কেষ্ট-কন্যার কাছে প্রশ্ন করা হয়। কিন্তু তিনি সদুত্তর দেননি। তিনি জানিয়ে দেন, ওই সব প্রশ্নের উত্তর তাঁর বাবা এবং হিসাবরক্ষক মণীশ কোঠারিই (যিনি এখন ইডি হেফাজতে) দিতে পারবেন। ইডি সূত্রে খবর, ওই কারণেই অনুব্রত এবং সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবা হয়েছে। তদন্তকারীদের একাংশ মনে করছেন, তাতে রহস্যের জট অনেকটাই খুলবে। কিন্তু সুকন্যা যদি সোমবার ইডির মুখোমুখি না হন, তা হলে বাবা ও মেয়েকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা বিলম্বিত হতে পারে। অন্য দিকে, এ বারের ইডির তলব নিয়ে সুকন্যার তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement