Tripura

Ashish Das: কালীঘাটে পুজো, মস্তক মুণ্ডন, গঙ্গায় স্নান, ‘প্রায়শ্চিত্ত’ ত্রিপুরার বিজেপি বিধায়কের?

গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধেও তোপ দেগেছেন ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিস দাস। ত্রিপুরায় ‘অরাজকতা’ চলছে বলে দাবি আশিসের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ১৭:২৭
পুজোর পর মাথা মুড়িয়ে ফেলেন বিজেপি বিধায়ক আশিস দাস।

পুজোর পর মাথা মুড়িয়ে ফেলেন বিজেপি বিধায়ক আশিস দাস। —নিজস্ব চিত্র।

কথা দিয়েছিলেন, মা কালীর মন্দিরে পুজো দিয়ে নিজের রাজনৈতিক জীবনের বড় সিদ্ধান্ত নেবেন। তার পরেই তৃণমূলে যোগদানের জল্পনা শুরু হয় ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিস দাসকে ঘিরে। মঙ্গলবার কালীঘাটের মন্দিরে পুজোপাঠ ছাড়া আদিগঙ্গার পাশে বসে নিজের মাথাও মুড়িয়ে ফেলেন আশিস। দলবদলের বিষয়ে মুখ না খুললেও সূত্রের খবর, বুধবার তৃণমূলে যোগ দিতে পারেন তিনি। তবে তার আগে মাথা মুড়িয়ে কি ‘প্রায়শ্চিত্ত’ করলেন আশিস?

মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ কালীঘাটের মন্দিরে পুজো দেন আশিস। পুজোর পর ঘটা করে মাথা মুড়িয়ে ফেলেন। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘শিশুপালকে শ্রীকৃষ্ণ বলেছিলেন, আর একটা অন্যায় করলে তোমার পাপের ঘড়া পূর্ণ হবে। তোমাকে মৃত্যুবরণ করতে হবে।’’ তবে কি বিজেপি-তে এত দিন থাকাকেই ‘পাপ’ হিসাবে উল্লেখ করলেন তিনি? সে বিষয়টি অবশ্য স্পষ্ট করেননি আশিস। যদিও মঙ্গলবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের পাশাপাশি কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধেও বিষোদ্গার করেন তিনি। আশিসের দাবি, ‘‘ত্রিপুরায় অরাজকতা চলছে। গত দু’বছর ধরে দল, প্রশাসন এবং সংগঠনের ঊর্ধ্বে উঠে মানুষের স্বার্থে বিভিন্ন কর্মসূচি নিয়েছি।’’

Advertisement

বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধেও তোপ দেগেছেন সুরমার বিজেপি বিধায়ক আশিস। তিনি বলেন, ‘‘উত্তর-পূর্বের রাজ্যগুলির মধ্যে প্রতিনিয়ত ত্রিপুরায় গেলেও রাজ্যের সমস্যা সমাধানের জন্য সেখানে যাননি কেন্দ্রীয় নেতৃত্ব। বরং ত্রিপুরার সমস্যাকে বাড়িয়ে তুলেছেন তাঁরা।’’ ত্রিপুরায় ‘অরাজকতা’ চলছে বলে তৃণমূল নেতৃত্বের অভিযোগের সুরই শোনা গিয়েছে আশিসের কণ্ঠে। তাঁর কথায়, ‘‘অভিভাবক যদি সন্তানকে সঠিক পথে পরিচালিত না করেন, তবে ছেলেরা খারাপ হবে। এ ক্ষেত্রে শুধু বিপ্লব দেবকে দায়ী করলে চলবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement